শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

ক্যামেরুন-সার্বিয়ার বাঁচা-মরার লড়াই

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৮ নভেম্বর ২০২২, ০৭:৫৫ এএম

শেয়ার করুন:

ক্যামেরুন-সার্বিয়ার বাঁচা-মরার লড়াই

কাতারে বিশ্বকাপ যাত্রার শুরুটা রাঙাতে পারেনি স্যামুয়েল ইতো’র উত্তরসূরিরা। ২০০২ সালের বিশ্বকাপে শেষ বার কোনও ম্যাচ জেতা দলটি আজ মাঠে নামছে প্রথম ম্যাচেই ব্রাজিলের কাছে হারের স্বাদ পাওয়া সার্বিয়ার বিপক্ষে।

কাতারের আল-ওয়াক্রাহ শহরের আল জানুব স্টেডিয়ামে গ্রুপ ‘জি’ এর ম্যাচে বাংলাদেশ সময় বিকেল ৪টায় মাঠে নামছে ক্যামেরুন ও সার্বিয়া। পাঁচবারের বিশ্বকাপ চ্যাম্পিয়ন ব্রাজিলের বিপক্ষে হার দিয়ে এবারের বিশ্বকাপ মিশন শুরু করেছে সার্বিয়া। ম্যাচের প্রথমার্ধে দলটির রক্ষণভাগ প্রশংসনীয় পারফর্ম করে। যদিও দ্বিতীয়ার্ধে ব্রাজিলের দুর্দান্ত প্রত্যাবর্তনে দুই গোলের হার নিয়ে মাঠ ছাড়তে হয় ‘ড্রাগন স্টোজকভিচ’দের।


বিজ্ঞাপন


আরও পড়ুন- কবে ফিরছেন নেইমার জানালেন তিতে!

অপরদিকে সুইজারল্যান্ডের বিপক্ষে এক গোলের হার দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করেছে ক্যামেরুন। শেষ ষোলোর দৌড়ে টিকে থাকার জন্য আজকের ম্যাচটি দুই দলের জন্যই মরন বাঁচন লড়াই।

২০০২ সালের কোরিয়া-জাপান বিশ্বকাপে শেষবারের মত ম্যাচ জয়ের স্বাদ পেয়েছিল ক্যামেরুন। সেই সময় দলে ছিলেন কিংবদন্তি ফুটবলার স্যামুয়েল ইতো। বর্তমানে ইতো ক্যামেরুন ফুটবল সংস্থার সভাপতি। ২০০২ সালের পর ২০১০ ও ২০১৪ সালে গ্রুপ পর্বের সব ম্যাচে হেরে বিদায় নেয় আফ্রিকার দেশটি। আর ২০১৮ রাশিয়া বিশ্বকাপে বাছাই পর্বের বাধাই পেরোতে পারেনি আফ্রিকার ‘অদম্য সিংহ’রা।


বিজ্ঞাপন


আরও পড়ুন- শেষ মুহূর্তের গোলে বিশ্বকাপে টিকে থাকল জার্মানি

অপরদিকে নিজেদের সবশেষ তিন বিশ্বকাপের প্রতিবারই গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়েছে সার্বিয়া। ১৯৯৮ সালের ফ্রান্স বিশ্বকাপে শেষবারের মত শেষ ষোলোয় জায়গা করে নিয়েছিল দলটি। ক্যামেরুনের হয়ে আজকের ম্যাচে বড় ভূমিকা নিতে পারেন ডিফেন্ডার নিকোলাস এনকোলো ও বায়ার্ন মিউনিখের স্ট্রাইকার এরিক ম্যাক্সিম শোপু-মোতিং। আর সার্বিয়ার ত্রাতা হয়ে আসতে পারেন গোলকিপার ভানজা মিলিনকোভিচ।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর