রোববার, ২১ এপ্রিল, ২০২৪, ঢাকা

প্রথমার্ধ শেষে এগিয়ে ফ্রান্স

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৫ ডিসেম্বর ২০২২, ০১:৪৮ এএম

শেয়ার করুন:

প্রথমার্ধ শেষে এগিয়ে ফ্রান্স

অঘটনের কাতারে নতুন এক ইতিহাসের জন্ম দেয়ার লক্ষ্যে বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে ফ্রান্সের বিপক্ষে মাঠে নামে উত্তর আফ্রিকার দেশ মরক্কো। তবে এবারের আসরে সবাইকে চমকে দেওয়া দলটির শুরুটা ভালো হয়নি। খেলা শুরুর পাঁচ মিনিটেই ফরাসি লেফট ব্যাক থিও হার্নান্দেজের গোলে প্রথমার্ধ শেষে ১-০ গোলে পিছিয়ে আছে দলটি।

কাতারের আল খোরের আল বায়াত স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ১টায় মাঠে নামে এই দুই দল। ম্যাচের পঞ্চম মিনিটে রাফায়েল ভারানের পা থেকে আসা দারুণ পাসে বল পেয়ে বক্সে ঢুকে পড়েন আতোয়ান গ্রিজম্যান। সেই পাস ধরে ঠিকমতো শট নিতে পারেননি কিলিয়ান এমবাপে। তবে তার দ্বিতীয় চেষ্টায় প্রতিপক্ষের পায়ে লেগে বল চলে যায় বা দিকে দাঁড়িয়ে থাকা থিও হার্নান্দেজের কাছে। সেই বল কাঁধ সমান উঁচু থেকে দারুণ শটে লক্ষ্যভেদ করেন এই এসি মিলান ডিফেন্ডার।


বিজ্ঞাপন


থিও’র এই গোল বিশ্বকাপ সেমিফাইনালের ইতিহাসে দ্বিতীয় দ্রুততম গোল। এর আগে ১৯৫৮ বিশ্বকাপের সেমিফাইনালে ফ্রান্সের বিপক্ষে দুই মিনিটের মধ্যেই দলকে এগিয়ে দিয়েছিলেন ব্রাজিলের ভাভা।

গোল হজমের পরপরই ম্যাচে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে মরক্কো। বিরতির বাঁশি বাজার আগের কয়েক মিনিটে দারুণ কিছু আক্রমণ তৈরি করে দলটি। ৪৫তম মিনিটে দারুণ এক সুযোগ আসে মরক্কোর কাছে। তবে দুর্ভাগ্য বাধা হয়ে দাঁড়ানোয় গোল করতে ব্যর্থ হয় আশরাফ হাকিমির দল। কর্নার থেকে উড়ে আসা বল ডিফেন্ডাররা ক্লিয়ার করতে ব্যর্থ হলে বক্সেই বল পেয়ে যান জাওয়াদ ইয়ামিক। তার ওভারহেড শট পোস্টে লাগলে এক গোলের লিড নিয়ে স্বস্তিতে বিরতিতে যায় বর্তমান চ্যাম্পিয়নরা।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর