সোমবার, ৪ মার্চ, ২০২৪, ঢাকা

আর্জেন্টিনার গণমাধ্যমে সাকিবদের জয়ের খবর 

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৫ ডিসেম্বর ২০২২, ০৬:০০ পিএম

শেয়ার করুন:

আর্জেন্টিনার গণমাধ্যমে সাকিবদের জয়ের খবর 

চলছে কাতার ফুটবল বিশ্বকাপ। উন্মাদনায় ভাসছে পুরো বিশ্বের ফুটবল সমর্থকরা। সেখানে পিছিয়ে নেই বাংলাদেশও। আর্জেন্টিনা-ব্রাজিল লাতিন আমেরিকার দুই দেশের সমর্থনে বিভক্ত লাল-সবুজের দেশ। ফুটবলের প্রতি বাংলাদেশের এই ভালোবাসার বহিঃপ্রকাশ ইতোমধ্যে পৌঁছে গিয়েছে সুদূর আর্জেন্টিনায়। বিশ্বকাপের উচ্ছ্বাসের মাঝে গতকাল ভারত-বাংলাদেশ মধ্যকার ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ঐতিহাসিক এক জয় পেয়েছে টাইগাররা। সাকিব আল হাসানদের এমন জয়ের খবর আর্জেন্টিনার গণমাধ্যমে প্রকাশিত হয়েছে। 

ফুটবল বিশ্বকাপ চলাকালীন বরাবরের মতোই বাংলাদেশের আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের উন্মাদনার কমতি থাকে না। তবে চলতি কাতার বিশ্বকাপের আর্জেন্টিনা-মেক্সিকো ম্যাচে লিওনেল মেসির গোল উদযাপনের একটি ভিডিও শেয়ার করে বাংলাদেশের ভক্ত গোষ্টি। মুহূর্তের ভিতর ভিডিওটি ছড়িয়ে যায় পুরো সামাজিক যোগাযোগমাধ্যেম। নজরে আসে সবার। এরপর একে একে ফিফা, বিদেশি গণমাধ্যম, আর্জেন্টিনা ক্লাব ফুটবলের অফিসিয়াল এবং পরবর্তীতে আর্জেন্টিনা ফুটবল তাদের অফিসিয়াল টুইটারে বাংলাদেশের সমর্থকদের উন্মাদনার বিষয়টি বিশ্ববাসীকে জানান দেয়।   


বিজ্ঞাপন


আরও পড়ুন: হারের পর এবার জরিমানার মুখে ভারত

বাংলাদেশের সমর্থকদের এমন ভালোবাসা দেখে আর্জেন্টাইনরা টাইগার ক্রিকেটকে সমর্থন জানানোর জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি গ্রুপ খুলেছে। যেখানে তারা বাংলাদেশ ক্রিকেট দলকে সমর্থন জানাবে। 

এসব কিছু যখন আলোচনার বিষয় ঠিক তখনই গতকাল ভারতের বিপক্ষে ওয়ানডেতে ঐতিহাসিক জয় পায় সাকিব আল হাসানরা। বাংলাদেশের এমন জয়ের খবর পৌঁছে গিয়েছে আর্জেন্টিনা সংবাদ মাধ্যমে। লিওনেল মেসিদের দেশের গণমাধ্যম 'এল দেস্তাপে' মেহেদী হাসান মিরাজের ছবি দিয়ে বাংলাদেশের জয়ের মুহূর্ত প্রকাশ করেছে। গণমাধ্যমটি তাদের ভেরিফায়েড টুইটারে লিখেছে, ‘এগিয়ে যাও বাংলাদেশ, ভারতের বিপক্ষে ১ উইকেটের রুদ্ধশাস জয় পেয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। মেহেদী মিরাজ ও মোস্তাফিজুর রহমান এই ম্যাচ জয়ের নায়ক। এই জয়ে আমরা আর্জেন্টিনা থেকে অভিনন্দন জানাচ্ছি এবং ঐতিহাসিক জয়টি উদযাপন করছি।’  

আরও পড়ুন:যে দেশে ফুটবলের গল্পটা আবেগের!


বিজ্ঞাপন


অপরদিকে পোল্যান্ডের বিপক্ষে গ্রুপ পর্বের ম্যাচে জয়ের পর দক্ষিণ এশিয়ার ছোট্ট দেশটির ফুটবলপ্রেমের কথা এবং ধন্যবাদ জানিয়ে সংবাদ সম্মেলনে কোচ লিওনেল স্কালোনি বলেন, 'বাংলাদেশ থেকে এমন সমর্থন পেয়ে আমরা গর্বিত। এর আগে দিয়াগো (ম্যারাডোনা) এবং এখন মেসির জন্য বিশ্বের বিভিন্ন প্রান্তে আমাদের অনেক সমর্থক আছে। এটা দারুণ অনুভূতি। এত ভালোবাসা দেওয়ায় আপনাদের অনেক ধন্যবাদ।'  

এমএএম 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর