বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

তীব্র সমালোচনার মুখে কাতারের স্টেডিয়াম

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৫ নভেম্বর ২০২২, ০৭:৪৩ পিএম

শেয়ার করুন:

তীব্র সমালোচনার মুখে কাতারের স্টেডিয়াম

হার দিয়ে এবারের বিশ্বকাপ মিশন শুরু করেছে জার্মানি। বুধবার(২৩ নভেম্বর) কাতারের খলিফা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে নিজেদের প্রথম ম্যাচে জাপানের কাছে বড় ধাক্কা খেয়েছে থমাস মুলারের দল। অঘটনের এই বিশ্বকাপে চারবারের বিশ্ব চ্যাম্পিয়নদের ২-১ গোলে হারিয়ে নতুন ‘সূর্যোদয়’ ঘটিয়েছে জাপান।

জার্মানির এই হারের পর এবার নতুন বিতর্ক শুরু হয়েছে আয়োজক দেশ কাতারের স্টেডিয়ামকে ঘিরে। যার শুরুটা করেন জার্মান ফুটবলার মাথিয়াস জিন্টারের স্ত্রী ক্রিশ্চিয়ানা জিন্টার।


বিজ্ঞাপন


আরও পড়ুন- শেষ মুহূর্তের চমকে ঐতিহাসিক জয় ইরানের

জাপানের বিপক্ষে প্রথম ম্যাচে জার্মানির রিজার্ভ বেঞ্চে ছিলেন ফুটবলার মাথিয়াস জিন্টার। তার স্ত্রী কাতার স্টেডিয়ামের অত্যাধিক ঠান্ডা নিয়ে অভিযোগ করেন। স্টেডিয়ামের ঠান্ডা অসহনীয় বলে দাবি করেন তিনি। নিজের ইনস্টাগ্রামে ঠাণ্ডায় লোম দাঁড়িয়ে যাওয়া একটি ছবি পোস্ট করেন ক্রিশ্চিয়ানা। সেখানে তিনি লিখেন, ‘আর কত ঠান্ডা করা হবে স্টেডিয়ামকে’?

এবারের বিশ্বকাপে আয়োজক দেশ কাতার মরুভুমির তীব্র তাপ প্রবাহে যাতে দর্শকদের কষ্ট না হয়, সেজন্য সব স্টেডিয়ামের তাপমাত্রা নিয়ন্ত্রিত করার সিন্ধান্ত নেয়। এইজন্য সব স্টেডিয়ামে বসানো হয় শীততাপ নিয়ন্ত্রিত যন্ত্র। শুধু তাই নয়, সিটের পিছনেও রাখা হয়েছে এই ব্যবস্থা। তবে এই ঠান্ডার তীব্রতা এতটাই বেড়ে গিয়েছে যে, তা অসহনীয় হয়ে ওঠে দর্শকদের মধ্যে।


বিজ্ঞাপন


অপরদিকে কাতার-ইকুয়েডর ম্যাচেও দর্শকরা অভিযোগ জানান একই ব্যাপারে। এবার সামাজিক যোগাযোগ মাধ্যমেই অভিযোগ করে বসলেন জার্মান ফুটবলার ম্যাথিয়াস জিন্টার পত্নী ক্রিশ্চিয়ানা জিন্টার।

আরও পড়ুন- ইনজুরিতে নেইমার, শঙ্কায় বিশ্বকাপ

এবারের বিশ্বকাপ ঘিরে আয়োজক দেশ কাতারকে নিয়ে বিতর্কের শেষ নেই। বিয়ার থেকে শুরু করে সমকামীতা, নানা বিতর্কে বেশ আগে থেকেই সরগরম মধ্যপ্রাচ্যের দেশটি। তবে স্টেডিয়াম নিয়েও যে আলোচনা-সমালোচনা শুরু হয়ে যাবে, তা প্রত্যাশার বাহিরে ছিল আয়োজকদের।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর