শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

বাঁচা-মরার লড়াইয়ে এগিয়ে জার্মানি

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০২ ডিসেম্বর ২০২২, ০১:৪৬ এএম

শেয়ার করুন:

বাঁচা-মরার লড়াইয়ে এগিয়ে জার্মানি

কোস্টারিকার বিপক্ষে জয় ছাড়া কোনও বিকল্প নেই জার্মানির। জিতলেই যে নক-আউটে উঠতে পারবে, তেমনটা নয়। তাকিয়ে থাকতে হবে স্পেন-জাপান ম্যাচের দিকে। এমন সমীকরণের ম্যাচে কাতারের আল বায়াত স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে চারবারের বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি ও কেইলর নাভাসের কোস্টারিকা। ম্যাচের প্রথমার্ধে সার্জ গ্যানাব্রির একমাত্র গোলের লিড নিয়ে বিরতিতে গেছে জার্মানি।

ম্যাচের প্রথমার্ধ থেকেই দুই দল আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে। ম্যাচের দ্বিতীয় মিনিটেই গোলের সুযোগ তৈরি করেছিল জার্মানি। মুসালিয়ার আক্রমণ কর্নারের বিনিময়ে রক্ষা করেন কোস্টারিকার গোলরক্ষক কেইলর নাভাস। এরপর একের পর এক আক্রমণ করতে থাকে জার্মানি। এতে ম্যাচের ১০ মিনিটেই এগিয়ে যায় তারা। মুসালিয়ার পাস থেকে পাওয়া বলে গোল করেন গানাব্রি। বিশ্বকাপের মঞ্চে এটিই তার প্রথম গোল।


বিজ্ঞাপন


প্রথমার্ধের পুরোটা সময় জুড়েই ছিল জার্মানদের আধিপত্য। বেশ কিছু ভালো গোলের সুযোগ তৈরি করলেও ব্যবধান বাড়াতে পারেনি জার্মানি। ম্যাচের ৪২তম মিনিটে বড় সুযোগটি হাতছাড়া করে কোস্টারিকা। নয়ারকে উদ্দেশ্য করা ব্যাকপাস  থেকে পাওয়া বল গোলরক্ষককে একা পেয়েও গোল করতে পারেননি ফুলার। এরপর আর কোনো দল গোল করতে না পারায় ১-০ গোলের লিড নিয়ে বিরতিতে গেছে জার্মানি।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর