শুক্রবার, ১২ এপ্রিল, ২০২৪, ঢাকা

একদিন আমরা বিশ্বকাপ খেলব: হল্যান্ড

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৬ নভেম্বর ২০২২, ১০:১৭ এএম

শেয়ার করুন:

একদিন আমরা বিশ্বকাপ খেলব: হল্যান্ড

বর্তমানে ইউরোপিয়ান ফুটবল সৌন্দর্যের নাম ম্যানচেস্টার সিটির নরওয়েজিয়ান স্ট্রাইকার আর্লিং হল্যান্ড। ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব ম্যানসিটিতে যোগ দেওয়ার পর থেকেই দারুণ ছন্দে আছেন এই ফুটবলার। দুর্দান্ত খেলে সিটিজেনদের প্রায় প্রতিটি ম্যাচের জয়ের নায়ক এই স্ট্রাইকার। দীর্ঘদেহী এই ফুটবলারকে কেউ কেউ তুলনা করছেন লিওনেল মেসির সঙ্গে। আবার অনেকেই তার মধ্যে দেখছেন সময়ের সেরা ক্রিশ্চিয়ানো রোনালদোর ছায়াও।

গ্রীষ্মকালীন দলবদলে জার্মান ক্লাব বরুশিয়া ডর্টমুন্ড থেকে ম্যানচেস্টার সিটির জার্সি গায়ে জড়ান হল্যান্ড। এরপর বিশ্বকাপ বিরতির আগ পর্যন্ত ১৮ ম্যাচে ২৩ গোল করেছেন নরওয়ের এই ফুটবলার। নিজ ক্লাব ম্যানসিটির ১৬ জন সতীর্থ কাতার বিশ্বকাপে খেললেও সেই সুযোগ পাননি এই তারকা। বাছাইপর্ব থেকে আগেই নরওয়ের বিদায়ে সেই স্বপ্নভঙ্গ হয় হল্যান্ডের।


বিজ্ঞাপন


নিজ দেশ নরওয়ের হয়ে এখন পর্যন্ত ২১টি গোলের মালিক আর্লিং হল্যান্ড। স্কাই স্পোর্টর্সকে দেওয়া এক সাক্ষাৎকারে হল্যান্ড জানান, ‘ইশ! আমি যদি বিশ্বকাপ খেলতে পারতাম! কিন্তু খেলতে পারছি না। এটাই বাস্তবতা। তবে এই সময়টায় শারীরিক ও মানসিক প্রস্তুতিটা সেরে নেব’।

আরও পড়ুন- বিশ্বকাপের আগে জরিমানার মুখে রোনালদো

কাতার বিশ্বকাপের বাছাই পর্বে নরওয়ের হয়ে ছয়টি ম্যাচ খেলেছেন হল্যান্ড। তার পা থেকে এসেছে পাঁচটি গোল। তবে এবারের বিশ্বকাপে নিজেকে মেলে ধরার সুযোগ পাচ্ছেন না এই গোলমেশিন। তবে ভবিষ্যতের দিকে চোখ রাখছেন এই ফুটবলার। এই প্রসঙ্গে হল্যান্ড বলেন, ‘জাতীয় দলের হয়ে বিশ্বকাপে খেলা আমার লক্ষ্য। জানি, এটা কঠিন। তবে আশা করি, ভবিষ্যতে একদিন আমি সেখানে খেলতে পারব’।


বিজ্ঞাপন


আরও পড়ুন- কাতার বিশ্বকাপে সাড়ে ৪ হাজার কোটি টাকার প্রাইজমানি

এবারের বিশ্বকাপে ফেবারিট কারা? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে হল্যান্ড জানান, ‘আমার মতে আর্জেন্টিনা, ব্রাজিল, ফ্রান্স ও ইংল্যান্ড ফেবারিট। আমি একটা দলের নাম বলতে পারব না, কারণ কয়েকটি দলই খুব শক্তিশালী’।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর