আর্জেন্টাইন শিবিরে ইনজুরি শঙ্কা

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৫ নভেম্বর ২০২২, ০৪:৫৩ পিএম

শেয়ার করুন:

এশিয়ার পরাশক্তি সৌদি আরবের বিপক্ষে হার দিয়ে এবারের বিশ্বকাপ মিশন শুরু করেছে আর্জেন্টিনা। তবুও গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার সম্ভাবনা এখনও টিকে আছে আকাশি-নীল জার্সিধারীদের। গ্রুপ ‘সি’ তে পরের দুই ম্যাচ জিতলেই এই গ্রুপে সেরা হয়েই শেষ ষোলোর টিকিট হাতে পাবে লিওনেল মেসির দল।

তবে শেষ ষোলোর এই যাত্রায় নতুন করে ইনজুরি মাথা নাড়াচাড়া দিয়ে ওঠেছে আর্জেন্টাইন শিবিরে। রবিবার ম্যাচের আগে আলবেসেলিস্তাদের সব ফুটবলার একসঙ্গে অনুশীলনে নামতে পারেননি। দলের প্রানভ্রোমড়া লিওনেল মেসি আছেন ইনজুরি শঙ্কায়। এমনকি শুক্রবার দলের অনুশীলনে আলাদা দেখা গেছে ‘এলএমটেন’কে।

আরও পড়ুন- ইনজুরিতে নেইমার, শঙ্কায় বিশ্বকাপ 

কাতার বিশ্বকাপে জাতীয় দলের ক্যাম্পে যোগ দেওয়ার আগে ইনজুরিতে ছিলেন মেসি। বাঁ-পায়ের হাঁটুর নিচে মাংসপেশীর ব্যথায় ভুগছিলেন এই আর্জেন্টাইন। তবে সেই ইনজুরি কাটিয়ে বিশ্বকাপের আগে পিএসজির শেষ লিগ ম্যাচে ৭৫ মিনিট মাঠে ছিলেন তিনি। এমনকি বিশ্বকাপের মূল পর্বে মাঠে নামার আগে একমাত্র প্রস্তুতি ম্যাচে খেলা নিয়েও ছিল শঙ্কা। তবে সেই শঙ্কা কাটিয়ে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে মাঠে নামেন মেসি।

২৭ নভেম্বর ‘সি’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে মেক্সিকোর বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা। গুরুত্বপূর্ণ এই ম্যাচে নামার আগে মেসির ইনজুরি আতঙ্ক ভাবাচ্ছে দলকে। স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা দাবি করেছে, সৌদি ম্যাচে মেসির পুরনো ব্যাথা নতুন করে ফিরে এসেছে। সেজন্য তিনি আজ আলাদা অনুশীলন করেছেন।

আরও পড়ুন- মাঠে বসেই নেইমারদের জয় দেখলেন তামিম

অপরদিকে কয়েকটি আর্জেন্টাইন সংবাদমাধ্যম দাবি করেছে, মেসি নিজেকে দলের চিকিৎসক ও ফিজিক্যাল স্পেশালিস্টদের হাতে ছেড়ে দিয়েছেন। তবে তারা আরও জানায়, মেসির খেলা নিয়ে তেমন কোনও শঙ্কা নেই। তবে সংশয় একটাই। বিশ্বকাপে বাঁচা-মরার লড়াইয়ে সম্পূর্ণ ফিট মেসিকে নিয়ে মাঠে নামতে পারবে তো আর্জেন্টিনা?

এফএইচ

টাইমলাইন