রোববার, ১৪ জুলাই, ২০২৪, ঢাকা

পেটকোভিচের গোলে টাইব্রেকারে ব্রাজিল-ক্রোয়েশিয়া লড়াই

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯ ডিসেম্বর ২০২২, ১১:৩৫ পিএম

শেয়ার করুন:

পেটকোভিচের গোলে টাইব্রেকারে ব্রাজিল-ক্রোয়েশিয়া লড়াই

ক্রোয়েশিয়ার রক্ষণে একের পর এক আক্রমণ আছড়ে পড়ছিল ব্রাজিলের। অবশেষে অতিরিক্ত সময়ে সেই কাঙ্ক্ষিত গোলের দেখা পায় লাতিন আমেরিকার দলটি। দলের প্রাণভ্রোমরা নেইমার জুনিয়র গোল করে সেলেসাওদের এগিয়ে দেন। তবে সেই আনন্দ বেশিক্ষণ ধরে রাখতে পারেনি তিতের দল। ক্রোয়েট ফরোয়ার্ড পেটকোভিচের গোলে ম্যাচে সমতায় ফেরে ক্রোয়েশিয়া। আর এতেই অতিরিক্ত সময় শেষে ম্যাচ গড়ায় টাইব্রেকারে।

এর আগে কাতারের এডুকেশন সিটি স্টেডিয়ামে প্রথম কোয়ার্টার ফাইনালের ম্যাচে মাঠে নামে এই দুই দল। ম্যাচের প্রথমার্ধ থেকে দুই দলই সমানে-সমান লড়াই করলেও নির্ধারিত ৯০ মিনিটে গোলের দেখা পায়নি কোনো দল। ফলে খেলা গড়ায় অতিরিক্ত ৩০ মিনিটে। যার শুরু থেকেই ক্রোয়েট রক্ষণকে চেপে ধরে ব্রাজিল। আর এতেই কাঙ্ক্ষিত গোলের দেখা পেয়ে যায় তিতে বাহিনী। ১০৬তম মিনিটে নেইমারের গোলে জালের দেখা পায় ব্রাজিল। এই গোলেই নেইমার স্পর্শ করেন দেশের হয়ে কিংবদন্তি পেলের সর্বোচ্চ ৭৭ গোলের রেকর্ড।


বিজ্ঞাপন


তবে নাটকীয়তার বাকি তখনও। ব্রাজিল যখন জয়ের আভাস পাচ্ছিল, তখনই সেই আনন্দে ভাগ বসান ক্রোয়েট ফরোয়ার্ড পেটকোভিচ। ১১৭তম মিনিটে তার গোলেই ম্যাচে সমতায় ফেরে ক্রোয়েশিয়া।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর