শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

বদলি ফুটবলার হিসেবে দ্রুততম গোলের রেকর্ড গড়লেন রাশফোর্ড

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২২ নভেম্বর ২০২২, ০৫:৩৮ এএম

শেয়ার করুন:

বদলি ফুটবলার হিসেবে দ্রুততম গোলের রেকর্ড গড়লেন রাশফোর্ড

রাশিয়া বিশ্বকাপের সেমিফাইনাল থেকে বিদায়ের পর সমালোচনার মুখে পড়া ইংল্যান্ড দলের জন্য চ্যালেঞ্জ ছিল পরবর্তী চার বছর। সব কিছুকে পেছনে রেখে গ্যারেথ সাউথ গেইটের অধীনে দৃঢ় প্রত্যয় নিয়েই কাতার বিশ্বকাপে এসেছে ইংলিশরা। আজ 'বি' গ্রুপের লড়াইয়ে নিজেদের প্রথম ম্যাচে যেন তারই প্রতিফলন দেখল বিশ্ব। খলিফা আন্তর্জাতিক স্টেডিয়ামে এশিয়ার সেরা দলটিকে নিয়ে রীতিমতো গোলউৎসব করেছে হ্যারি কেইনের দল।

তবে আট গোলের এই ম্যাচে বিশ্ব রেকর্ড গড়েছেন ইংল্যান্ডের রাশফোর্ড। বিশ্বকাপের ইতিহাসে বদলি নামা কোনো ফুটবলারের দ্রুততম গোলের রেকর্ড গড়েছেন তিনি। ম্যাচের ৭১ মিনিটে বুকায়া শাকার পরিবর্তে মাঠে নামেন রাশফোর্ড। মাঠে নামার ৪৯ সেকেন্ডের মাথায় গোলটি করেন তিনি।


বিজ্ঞাপন


কেনের সহায়তায় ডান দিক দিয়ে বল পেয়ে এগিয়ে যান রাশফোর্ড। ইরানি ডিফেন্ডার মোহারারামিকে ফাঁকি দিয়ে পায়ের আলতো ছোঁয়ায় জাল খুঁজে নেন ম্যানচেস্টার ইউনাইটেডের তারকা ।

ইংল্যান্ডের পক্ষে বুকায়া শাকা দুইটি, জুড বেলিংহাম-রাহিম স্টার্লিং-মার্কাস রাশফোর্ড ও জ্যাক গ্রিলিশ একটি করে গোল করেন। ইরানের পক্ষে একাই দুইটি গোল করেন মেহদি তারেমি। 

আগামী ২৬ তারিখ যুক্তরাষ্ট্রের বিপক্ষে দিয়ে দ্বিতীয় ম্যাচ খেলতে নামবে হ্যারি কেনরা। এছাড়া গ্রুপের শেষ ম্যাচে গ্যারেথ বেলদের সাথে লড়বে  ১৯৬৬ সালের বিশ্ব চ্যাম্পিয়নরা। 

এসটি 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর