রোববার, ২১ এপ্রিল, ২০২৪, ঢাকা

এমবাপের জোড়া গোলে শেষ ষোলোতে ফ্রান্স

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৬ নভেম্বর ২০২২, ১১:৫৯ পিএম

শেয়ার করুন:

এমবাপের জোড়া গোলে শেষ ষোলোতে ফ্রান্স

কাতার বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে ডেনমার্ককে ২-১ গোলে হারিয়েছে ফ্রান্স। এই জয়ে প্রথম দল হিসেবে এবারের বিশ্বকাপে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করল বর্তমান বিশ্বচ্যাম্পিয়নরা।

দোহার স্টেডিয়াম ৯৭৪-এ শনিবার বাংলাদেশ সময় রাত দশটায় মাঠে নামে ‘ডি’ গ্রুপের এই দুই দল। ম্যাচের প্রথম থেকেই বল দখলে এগিয়ে ছিল ডেনমার্ক, তবে এমবাপে-জিরুদের আক্রমণে শুরু থেকেই কোণঠাসা ছিল ডেনমার্কের রক্ষণভাগ। খেলার ২১তম মিনিটে ভালো একটি সুযোগও পায় তারা। কিন্তু রাবিওর হেড ঝাঁপিয়ে ঠেকান ড্যানিশ গোলরক্ষক স্মাইকেল।


বিজ্ঞাপন


আরও পড়ুন- মেক্সিকোর বিপক্ষে আর্জেন্টিনার একাদশে পাঁচ পরিবর্তন

ম্যাচের বয়স বাড়ার সঙ্গে সঙ্গে আক্রমণের ধার বাড়ায় ফ্রান্স। ৩৪তম মিনিটে জিরুদের সঙ্গে ওয়ান-টু টাচ খেলে আচমকা শট নেন গ্রিজম্যান। তবে ঝাঁপিয়ে দলকে রক্ষা করেন স্মাইকেল। এরপর আরও কোনও দল গোল করতে না পারায় গোলশূন্য ব্যবধান নিয়ে বিরতিতে যায় দুই দল।

বিরতি থেকে ফিরে ডেনমার্ক গোছানো পাস ধরে খেলা শুরু করে। তবে গতিশীল ফুটবল ধরে রেখেছিল ফরাসি ফরোয়ার্ডরা। যার ফল আসে ম্যাচের ৬০তম মিনিটে। ডি বক্সের পাশ থেকে পাওয়া বল দারুণভাবে দুই ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে বল জালে পাঠান পিএসজি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে।

গোল হজমের পর যেন জেগে ওঠে ডেনমার্ক। ম্যাচের ৬৮তম মিনিটে চলে আসে তাদের কাঙ্ক্ষিত গোল। এরিকসেনের কর্নার থেকে আসা বল ইওয়াকিম অ্যান্ডারসন হয়ে চলে যায় আন্দ্রেয়াসের সামনে। খানিকটা মাথা ঝুঁকিয়ে কাছ থেকে বল জালে পাঠান বার্সেলোনায় খেলা এই সেন্টার ব্যাক।

আরও পড়ুন- রোলস রয়েস উপহারের তথ্য গুজব: আলশেহরি

তবে এই সমতা বেশিক্ষণ ধরে রাখতে পারেনি ড্যানিশরা। ৮৬তম মিনিটে ডেনমার্কের ডি বক্সে মাপা ক্রস বাড়ান গ্রিজম্যান। সুযোগের অপেক্ষায় থাকা এমবাপে গোললাইনের খুব কাছ থেকে বল জড়িয়ে দেন জালে। ফ্রান্সের হয়ে শেষ ১২ ম্যাচে এটি তার ১৪তম গোল।

ম্যাচের বাকি সময় রক্ষণে মনোযোগ দিয়ে ডেনমার্ককে আটকে রেখে জয় নিয়ে মাঠ ছাড়ে দিদিয়ে দেশমের দল।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর