শুক্রবার, ১ মার্চ, ২০২৪, ঢাকা

আজ আমাদের বিশ্বকাপ শুরু হলো: মেসি

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৭ নভেম্বর ২০২২, ০৭:১৮ এএম

শেয়ার করুন:

আজ আমাদের বিশ্বকাপ শুরু হলো: মেসি

১৯৮৬ থেকে ২০২২। ক্যালেন্ডারের পাতা থেকে পেরিয়ে গেছে ৩৬টি বছর। এর মাঝে স্বাদ নেওয়া হয়নি বিশ্বকাপের শিরোপা জয়ের। এমন হিসেব-নিকেশ পুঁজি করেই আয়োজক দেশ কাতারে এবার পা রেখেছিল লিওনেল মেসির দল। তবে নিজেদের প্রথম ম্যাচেই সৌদি আরবের কাছে হেরে সেই আশায় গুড়ে বালি হয়েছিল আলবেসেলিস্তাদের। কিন্তু পরক্ষনেই সেই প্রেক্ষাপট পাল্টে বিশ্বকাপে নিজেদের মেলে ধরতে শুরু করেছে লিওনেল মেসির দল। যার শুরুটা হয়েছে আজকের ম্যাচে মেক্সিকোর বিপক্ষে ২-০ গোলের দারুণ জয় দিয়ে।

কাতারের লুসাইল আইকনিক স্টেডিয়ামে ‘সি’ গ্রুপের ম্যাচে আজ মাঠে নামে লিওনেল স্ক্যালোনির দল। টিকে থাকার লড়াইয়ে এই ম্যাচে জয়ের বিকল্প ছিল না মেসিদের। এমন সমীকরণের ম্যাচে জয়ের নায়ক ‘লিওনেল মেসি’। গোল করে দলকে যেমন দিয়েছেন বিশ্বকাপে টিকে থাকার সম্ভাবনার, ঠিক তেমনি তরুণ অ্যানো ফার্নান্দেসকে দিয়েও করিয়েছেন অনবদ্য এক গোল।


বিজ্ঞাপন


আরও পড়ুন- রাজার বেশেই সাম্রাজ্য টিকিয়ে রাখলেন মেসি

মেক্সিকোর বিপক্ষে দারুণ এই জয়ের পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় মেসি বলেন, ‘আমরা জানতাম আজ আমাদের জিততেই হতো। এটা বিশ্বকাপে আমাদের জন্য নতুন এক শুরু আর আমরা এটা করতে পেরেছি। আমরা ছেড়ে দিতে পারি না। আমাদের এমন থাকতে হবে’।

এই ম্যাচে গোল করে কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনার পাশে নাম বসিয়েছেন লিওনেল মেসি। বিশ্বকাপে এখন পর্যন্ত ২১ ম্যাচে এই দুইজনের গোলসংখ্যা সমান আটটি করে।


বিজ্ঞাপন


আরও পড়ুন- মেসি থাকলে সবকিছুই সহজ: মার্তিনেস

ম্যাচ শেষে মেসি আরও জানান, ‘প্রথম ম্যাচে নানা কারণে আমাদের হারতে হয়েছে। আমরা জানতাম আজকে জিততেই হবে ও কীভাবে জিতব সেটাও জানতাম। আজ আমাদের বিশ্বকাপ শুরু হলো’।

মেক্সিকোর বিপক্ষে এই জয়ে ‘সি’ গ্রুপে ৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে পোল্যান্ড। আর্জেন্টিনা ও সৌদি আরবের পয়েন্ট সমান ৩ করে। তবে গোল ব্যবধানে এগিয়ে দুই’য়ে আছে স্ক্যালোনির দল।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর