শুক্রবার, ১২ এপ্রিল, ২০২৪, ঢাকা

রোনালদোর ইতিহাসের দিনে রোমাঞ্চকর লড়াই জিতল পর্তুগাল

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৪ নভেম্বর ২০২২, ১১:৫৭ পিএম

শেয়ার করুন:

রোনালদোর ইতিহাসের দিনে রোমাঞ্চকর লড়াই জিতল পর্তুগাল

একটি মাত্র গোল করলেই ইতিহাসে একমাত্র ফুটবলার হিসেবে পাঁচটি বিশ্বকাপে গোল করা একমাত্র ব্যক্তি হবেন তিনি। এমন রেকর্ডের হাতছানির দিনে গ্রুপ এইচের লড়াইয়ে ঘানার বিপক্ষে মাঠে নেমেছিল পর্তুগাল। আল আবাউদ স্টেডিয়ামে প্রথমার্ধের শুরু থেকেই একের পর এক আক্রমণে আফ্রিকার দেশটিকে চাপে রাখে ২০০৬ বিশ্বকাপের সেমি ফাইনালিস্টরা।

আরও পড়ুন: ইতিহাস গড়লেন রোনালদো


বিজ্ঞাপন


তবে দ্বিতীয়ার্ধের ৬৫তম মিনিটে আসে সেই মাহেন্দ্রক্ষণ। ঘানার বিপক্ষে পেনাল্টি থেকে গোল করে পর্তুগালকে ১-০ ব্যবধানে এগিয়ে নেন রোনালদো। সেই সঙ্গে পাঁচটি বিশ্বকাপে গোল করা ইতিহাসে একমাত্র ফুটবলার বনে গেছেন তিনি। শেষদিকে রোমাঞ্চ ছড়িয়ে আফ্রিকার দেশটির বিপক্ষে ৩-২ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ইউরোপের জায়ান্টরা। 

ম্যাচের প্রথম ভাগে একাধিক আক্রমণ করেও কেউই গোলের দেখা পায় নি। স্টেডিয়াম ৯৭৪ এ যেন দ্বিতীয়ার্ধে ঠাসা রোমাঞ্চ অপেক্ষা করছিল সমর্থকদের জন্য। যেখানে গোলশূন্য ৪৫ মিনিট তার ঠিক উল্টো চিত্র যেন বাকি সময়। একটি নয় পাঁচটি গোলের দেখা মিলে এই অর্ধে। 

শুরুটা করেন ক্রিশ্চিয়ানো নিজেই সেই কাঙ্ক্ষিত ইতিহাস সৃষ্টির মাধ্যমে। তারপর আর পেছনে ফিরে তাকায় নি পর্তুগাল। কিন্তু ৭৩ মিনিটে ঘানার গোলে ১-১ সমতা ভয় ধরিয়ে রোনালদো সমর্থকদের মনে।

তবে শেষ দিকে ৭৮তম মিনিটে প্রতি-আক্রমণ থেকে দলকে আবার এগিয়ে নেন ফেলিক্স। দুই মিনিট পর স্কোর লাইন ৩-১ করে ফেলেন লেয়াও। বড় জয়ের এগিয়ে যাওয়া পর্তুগালকে আরো একটি গোল শোধ করে আফ্রিকার দেশটি। ৩-২ গোলের জয় নিয়ে শেষ পর্যন্ত মাঠ ছাড়ে রোনালদোর পর্তুগাল। 


বিজ্ঞাপন


এমএএম  

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর