শুক্রবার, ১২ এপ্রিল, ২০২৪, ঢাকা

সময়ের বিবেচনায় সেরা হবে কাতার বিশ্বকাপ

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২০ ফেব্রুয়ারি ২০২২, ০২:০২ পিএম

শেয়ার করুন:

সময়ের বিবেচনায় সেরা হবে কাতার বিশ্বকাপ

চলতি বছরের নভেম্বরে কাতারে বসবে বিশ্বকাপ ফুটবলের ২২তম আসর। এই টুর্নামেন্টকে বলা হয়ে থাকে ‘গ্রেটেস্ট শো অন আর্থ’। মেগা এই আসরকে নিয়ে বেশ রোমাঞ্চিত আন্তর্জাতিক দলগুলো। বেলজিয়ামের হেড কোচ তো বলেই ফেললেল এবারের বিশ্বকাপই হবে সবচেয়ে সেরা। 

কাতার বিশ্বকাপে প্রথমবারের মত দেখা যাবে ব্যতিক্রমী কিছু দৃশ্য। প্রথমবারের মত মধ্যপ্রাচ্যে বসবে এই মেগা আসর। আট ভেন্যুর সবগুলোই থাকবে ঘণ্টাখানেক দুরত্বে। প্রতিটি স্টেডিয়ামে থাকবে অত্যাধুনিক কুলিং সিস্টেম। তবে এবারের বিশ্বকাপ সবচেয়ে ব্যতিক্রম হতে চলেছে সময়ের বিবেচনায়।


বিজ্ঞাপন


ইউরোপিয়ান মৌসুমের মাঝামাঝি সময়ে মাঠে গড়াবে কাতার বিশ্বকাপ। কাতারের অতিরিক্ত গরমকে বিবেচনায় নিয়ে বছরের শেষে এই টুর্নামেন্ট আয়োজনের সিদ্ধান্ত নেয় ফিফা। আর একারণেই এবারের বিশ্বকাপ সবচেয়ে সেরা হবে বলে মনে করেন বেলজিয়াম কোচ রবার্তো মার্টিনেজ। 

মার্টিনেজ বলেন, ‘আমার মনে হয় এটাই সেরা বিশ্বকাপ অথবা আন্তর্জাতিক টুর্নামেন্ট হবে শুধু মাত্র এই কারণে যে খেলোয়াড়রা শারিরীকভাবে সর্বোত্তম পর্যায়ে থাকবে। মৌসুম শুরু হওয়ার কয়েক সপ্তাহ পর ১ হাজার মিনিটে খেলে বিশ্বকাপে যাবে তারা।’

সাধারণত আন্তর্জাতিক টুর্নামেন্টগুলো অনুষ্ঠিত হয়ে থাকে মৌসুম শেষে। যার ফলে পুরো মৌসুমের ক্লান্তি নিয়েই প্রতিযোগিতায় নামতে হয় খেলোয়াড়দের। তবে এবার মৌসুমের মাঝামাঝি বিশ্বকাপ হওয়ায় পূর্ণ এনার্জি লেভেল নিয়েই মাঠে নামবে ফুটবলাররা। 

এবিষয়ে বেলজিয়াম কোচের বক্তব্য, ‘এটাই জাতীয় দলের হয়ে খেলার সেরা সময়। একটা হাহাকার সবসময় ছিল আন্তর্জাতিক পর্যায়ে আমরা খেলোয়াড়দের ক্লান্ত অবস্থায় পাই (মৌসুমের শেষে)।’

এআইএ 

 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর