সোমবার, ২২ এপ্রিল, ২০২৪, ঢাকা

কষ্টার্জিত জয়ে বিশ্বকাপ মিশন শুরু করল বেলজিয়াম

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৪ নভেম্বর ২০২২, ০২:৫৬ এএম

শেয়ার করুন:

কষ্টার্জিত জয়ে বিশ্বকাপ মিশন শুরু করল বেলজিয়াম

কাতার বিশ্বকাপের শুরুটা নিজেদের মত করে রাঙাতে পারল না বেলজিয়াম। ‘এফ’ গ্রুপের ম্যাচে কানাডার বিপক্ষে কষ্টার্জিত জয় পেয়েছে এডেন হ্যাজার্ডের দল। বাতসুয়াইয়ের একমাত্র গোলে ১-০ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে বেলজিয়াম।

আহমেদ বিন আলী স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ১টায় শুরু হয় ম্যাচটি। আক্রমণ-পাল্টা আক্রমণে জমে ওঠা ম্যাচে প্রথম থেকেই আগ্রাসী ফুটবল খেলতে থাকে দুই দল। কিন্তু গোলের দেখা পাচ্ছিল না কোনও দলই। তবে ম্যাচের শুরুতেই লিড নেওয়ার সহজ সুযোগ হারায় কানাডা। ম্যাচের নবম মিনিটে ডি বক্সে ফাউল করে হলুদ কার্ড দেখেন বেলজিয়ামের মিডফিল্ডার। তবে পেনাল্টি পেয়েও সেই সুযোগ হারান আলফোনসো ডেভিস। বাঁ দিকে ঝাঁপিয়ে পড়ে রুখে দেন কর্তোয়া।


বিজ্ঞাপন


আরও পড়ুন- কোস্টারিকাকে গোলবন্যায় ভাসাল স্পেন

এরপর বেশ কয়েকটি ভালো সুযোগ তৈরি করেও গোল আদায় করতে পারেনি কানাডা। তবে ম্যাচের ৪১তম মিনিটে মাঝ মাঠ থেকে উড়ে আসা বলে বাতসুয়াইর গোলে প্রথম গোলের দেখা পায় ফিফা র‍্যাঙ্কিংয়ে দুই’য়ে থাকা বেলজিয়াম। এরপর আর কোনও দলই গোল করতে না পারায় ১-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় বেলজিয়াম।

আরও পড়ুন- এবার জাপানের কাছে ধরাশায়ী চারবারের বিশ্বচ্যাম্পিয়নরা

বিরতি থেকে ফিরে দ্রুত আক্রমণের গতি বাড়িয়ে দেয় কানাডা। বেলজিয়াম ডিফেন্সে চাপ তৈরি করে গোলের সুযোগও তৈরি করে দলটি। তবে ফিনিশিংয়ের অভাবে গোল বের করতে পারেনি তারা। তবে ম্যাচের ৮০তম মিনিটে কানাডার নিশ্চিত গোল রুখে দেন কর্তোয়া। এরপর বেলজিয়ামও ব্যবধান বাড়ানোর সুযোগ পেয়েছিল, তবে সেগুলো কাজে আসেনি। সবশেষ এক গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে বেলজিয়াম।


বিজ্ঞাপন


‘এফ’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে ২৭ নভেম্বর মরক্কোর বিপক্ষে মাঠে নামবে ফিফা র‍্যাঙ্কিংয়ে দুইয়ে থাকা বেলজিয়াম।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর