রোববার, ২৩ জুন, ২০২৪, ঢাকা

নেইমারবিহীন ব্রাজিল কি পারবে সুইসদের রুখে দিতে?

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৮ নভেম্বর ২০২২, ১২:৪৯ পিএম

শেয়ার করুন:

নেইমারবিহীন ব্রাজিল কি পারবে সুইসদের রুখে দিতে?

কাতারে বিশ্বকাপ যাত্রার শুরুটা নিজেদের মতো করেই রাঙিয়েছে ব্রাজিলিয়ানরা। রিচার্লিসনের জোড়া গোলে এবারের আসরে নিজেদের প্রথম ম্যাচেই সার্বিয়াকে ২-০ গোলে হারিয়েছে দলটি। তবে দলের প্রাণ ভ্রোমরা নেইমার জুনিয়র ও ডিফেন্ডার দানিলোর ইনজুরি ভাবাচ্ছে দলকে। তবে গোড়ালির চোটে নেইমারের গ্রুপ পর্ব থেকে ছিটকে যাওয়ায় চিন্তিত নন সেলেসাও কোচ তিতে। নেইমার ছাড়াই সুইসদের বিপক্ষে তার দল জ্বলে ওঠার অপেক্ষায় আছে বলে জানান তিনি।

কাতারের স্টেডিয়াম ৯৭৪-এ আজ বাংলাদেশ সময় রাত দশটায় ‘জি’ গ্রুপের ম্যাচে মুখোমুখি হচ্ছে ব্রাজিল ও সুইজারল্যান্ড। এ নিয়ে টানা দ্বিতীয়বার বিশ্বকাপে একই গ্রুপে লড়ছে এই দুই দল। ২০১৮ রাশিয়া বিশ্বকাপে গ্রুপ পর্বের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছিল। তাছাড়াও ১৯৫০ সালের ব্রাজিল বিশ্বকাপে প্রথম দেখার ম্যাচটি ড্র হয় ২-২ ব্যবধানে। তাই বিশ্বকাপের মঞ্চে প্রথম জয়ের খোঁজে আজ মাঠে নামছে এই দুই দল।


বিজ্ঞাপন


আরও পড়ুন- বিশাল ধাক্কা ব্রাজিল শিবিরে, ইনজুরিতে আরও ৪ ফুটবলার

এর আগে সুইসদের বিপক্ষে ৯টি ম্যাচ খেলেছে ব্রাজিল। যার মধ্যে তিনটিতে জয় সেলেসাওদের, দুটি জিতেছে সুইজারল্যান্ড। বাকি চারটি ম্যাচই হয়েছে ড্র।

অপরদিকে জয় দিয়েই কাতার বিশ্বকাপ মিশন শুরু করেছে এই দুই দল। সার্বিয়ার বিপক্ষে ২-০ গোলে জিতেছে ব্রাজিল। এই জয়ের দিন অবশ্য গোল পাননি দলের মূল তারকা নেইমার। টটেনহ্যাম হটস্পার তারকা রিচার্লিসন একাই দলকে দিয়েছিলেন এবারের আসরে প্রথম জয়ের স্বাদ।


বিজ্ঞাপন


আরও পড়ুন- বিশ্বকাপের সৌন্দর্য নষ্ট করেছে নতুন প্রযুক্তি!

তবে বিশ্বকাপের শুরুতেই তিতে ইঙ্গিত দিয়েছিলেন, ব্রাজিল এখন আর নেইমারনির্ভর নয়। যার প্রমাণ মেলে প্রথম ম্যাচেই। তাই সার্বিয়ার বিপক্ষে ম্যাচে বেশ নির্ভার হয়েই খেলতে দেখা যায় নেইমারকে। তবে ম্যাচের শেষভাগে গোড়ালির ইনজুরিতে গ্রুপ পর্বের বাকি দুই ম্যাচে খেলার সম্ভাবনা শেষ হয়ে যায় এই পিএসজি তারকার।

সুইসরা তাদের প্রথম ম্যাচে ক্যামেরুনের বিপক্ষে নিজেদের যোগ্যতার জানান দেয়। কোচ মুরাত ইয়াকিন দলকে খেলিয়েছেন আক্রমণাত্মক কৌশলে। ম্যাচে দলটি কোনো গোল হজম না করায় নির্ভার আছেন ইয়াকিন। তাছাড়াও শেষ ১০ ম্যাচে এ নিয়ে দ্বিতীয়বার সুইজারল্যান্ড কোনো গোল হজম না করে ম্যাচ শেষ করেছে। 

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর