শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

কাপ পেলে ১০ গরু জবাইয়ের ঘোষণা ব্রাজিল সমর্থকদের

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ১৯ নভেম্বর ২০২২, ০২:৪৮ পিএম

শেয়ার করুন:

কাপ পেলে ১০ গরু জবাইয়ের ঘোষণা ব্রাজিল সমর্থকদের
ছবি: ঢাকা মেইল

ব্রাজিল চ্যাম্পিয়ন হলে দশ গরু জবাই করে ভোজের আয়োজন করা হবে বলে ঘোষণা দিয়েছেন জামালপুরের সরিষাবাড়ীর ব্রাজিলের সমর্থকরা। সরিষাবাড়ীতে আর্জেন্টাইন সমর্থকদের পর ব্রাজিলের সমর্থকরা নানারকম বাদ্যযন্ত্র বাজিয়ে বর্ণাঢ্য শোভাযাত্রার আয়োজন করেন। এ শোভাযাত্রা থেকে ঘোষণা করা হয় যে, ব্রাজিল চ্যাম্পিয়ন হলে দশ গরু জবাই করে ভোজের আয়োজন করা হবে।

শনিবার (১৯ নভেম্বর) সকাল ১১টায় সরিষাবাড়ী পৌরসভার অনার্স কলেজ মাঠ থেকে শুরু হয়ে শোভাযাত্রাটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এতে কয়েকশ ব্রাজিলের সমর্থক অংশ নেন।


বিজ্ঞাপন


আয়োজক কমিটির সদস্য আবির হাসান জানান, গতকাল আর্জেন্টিনার সমর্থকরা ঢোল বাজিয়ে মিছিল করেছে, সেই ঢোলের শব্দ তাদের কলিজায় আঘাত করেছে। তাই তিনি ঘোষণা করেছেন যে, আর্জেন্টিনা চ্যাম্পিয়ন হলে ওরা পাঁচটা গরুর জবাই করার কথা বলছে, আর ব্রাজিল চ্যাম্পিয়ন হলে আমরা দশটা গরু জবাই করে ভোজের আয়োজন করবো।

আহসান হাবিব নামে এক ব্রাজিল সমর্থক জানান, ছোটকাল থেকেই তিনি ব্রাজিলের খেলা পছন্দ করেন, কারণ ব্রাজিল হচ্ছে বিশ্বের এক নম্বর দল। এবারের ব্রাজিল দল শুধু নেইমারের ওপর নির্ভর করে না। এবার ব্রাজিল দলে অনেক উদীয়মান খেলোয়াড় আছে যারা যে কোনো সময় খেলার মোড় ঘুরিয়ে দিতে পারে। বিশ্বের বড় বড় ক্লাবে গুরুত্বপূর্ণ পজিশনে ব্রাজিলের খেলোয়াড়দের ছড়াছড়ি। তাই এবারের বিশ্বকাপ ব্রাজিলের হাতেই উঠবে।

brazil

সাইমুম সাব্বির নামে আরেক ব্রাজিল সমর্থক জানান, আর্জেন্টিনাকে শুধুমাত্র মেসির ওপর নির্ভর করতে হয়, কিন্তু ব্রাজিলের একজনের ওপর নির্ভর করতে হয় না। ব্রাজিলের মতো হতে গেলে অন্যান্য টিমের আরও একশত বছর লেগে যাবে বলেও জানান তিনি।


বিজ্ঞাপন


মাহফুজ জুলেয় নামে একজন বলেন, আমারা ব্রাজিলকে বিশ্বকাপ নিতে দেখেছি, কিন্তু আর্জেন্টিনা সাপোর্টারদের সে ভাগ্য হয়নি। আর যারা হাত দিয়ে গোল করে বিশ্বকাপ নেয় তাদের সাথে ব্রাজিলের তুলনা করার কোন মানেই হয় না।

উল্লেখ্য, শুক্রবার সরিষাবাড়ীতে এক হাজার ৬০ ফুট দৈর্ঘ্যের পতাকা নিয়ে র‌্যালি করেন আর্জেন্টিনার সমর্থকরা। আর্জেন্টিনা চ্যাম্পিয়ন হলে পাঁচটি গরু জবাই করে ভোজের ঘোষণা দেয় তারা।

টিবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর