বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪, ঢাকা

নাটকীয়ভাবে অতিরিক্ত সময়ে গড়াল আর্জেন্টিনা-নেদারল্যান্ডস লড়াই

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০ ডিসেম্বর ২০২২, ০৩:০৯ এএম

শেয়ার করুন:

নাটকীয়ভাবে অতিরিক্ত সময়ে গড়াল আর্জেন্টিনা-নেদারল্যান্ডস লড়াই

নাটকীয়তায় শেষ হল বিশ্বকাপের দ্বিতীয় কোয়ার্টার ফাইনালের নির্ধারিত ৯০মিনিটের লড়াই। কাতারের লুসাইল স্টেডিয়ামে রাত ১টায় শুরু হওয়া ম্যাচে দুই গোলে এগিয়ে থাকলেও, শেষ মুহুর্তে ডাচ ফুটবলারদের দৃঢ়তায় ম্যাচে ফিরে লুই ফন গালের শিষ্যরা। আর এতেই ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে।

শুরু থেকেই দেখে শুনে ফুটবল খেলতে থাকে দুই দল। ম্যাচের ২২তম মিনিটে বক্সের বাইরে থেকে শট নেন মেসি, তবে তা লক্ষ্যে রাখতে পারেননি এই ক্ষুদে জাদুকর। এরপর ৩৩তম মিনিটে প্রথমবারের মতো লক্ষ্যে শট নেয় স্ক্যালোনির দল। তবে বক্সের বাইরে থেকে ডি পলের নেওয়া দুর্বল শট রুখে দেন ডাচ গোলরক্ষক।এর ঠিক দুই মিনিট পরই উল্লাসে ভাসে আর্জেন্টিনা। প্রতিপক্ষের জমাট রক্ষণকে বোকা বানিয়ে ডিফেন্ডার মলিনাকে দারুণ পাস দেন মেসি। সেই বল গোলরক্ষককে ফাঁকি দিয়ে জালে জড়ান মলিনা। এরপর আর কোনো দল গোল করতে না পারায় ১-০ গোলের লিড নিয়ে মাঠ ছাড়ে লিওনেল মেসির দল।


বিজ্ঞাপন


বিরতি থেকে ফিরে ম্যাচে সমতায় ফিরতে মরিয়া হয়ে উঠে ডাচরা। তবে আক্রমণে সুবিধা করতে পারেনি দলটি। উল্টো ৭৩তম মিনিটে গোল খেয়ে বসে লুই ফন গালের দল। ডি-বক্সের ভেতরে অ্যাকুনাকে বাধা দেন ডাচ ডিফেন্ডার। এর সঙ্গে সঙ্গে পেনাল্টি দিয়ে বসেন রেফারি। স্পট কিক থেকে দারুণ শটে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন মেসি।

আর্জেন্টিনার নিশ্চিত জয়ের সম্ভাবনা দেখা ম্যাচে নাটকীয়তার তখনও বাকি। ম্যাচের ৮৩তম মিনিটে গোল করে ব্যবধান কমান ডাচ তারকা ফুটবলার উইঘোর্স্ট। আর অতিরিক্ত সময়ে নিজের ও দলের হয়ে দ্বিতীয় গোলটি করেন এই স্ট্রাইকার। ম্যাচটি ২-২ ব্যবধানে শেষ হলে খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। কিন্তু অতিরিক্ত ৩০ মিনিটেও কেউ গোল করতে না পারায় খেলা গড়ায় টাইব্রেকারে।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর