বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪, ঢাকা

অনুশীলনে নেই মেসি, বাড়ছে রহস্য 

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৯ নভেম্বর ২০২২, ১২:৫০ পিএম

শেয়ার করুন:

অনুশীলনে নেই মেসি, বাড়ছে রহস্য 

আর্জেন্টিনা দলের একমাত্র প্রাণ ভোমরা লিওনেল মেসি। অপরদিকে ক্ষুদে জাদুকর ছাড়া আলবিসেলেস্তেরা তাদের দল কল্পনায় করতে পারেন না। শুধু তিনিই নন; গোটা ফুটবল বিশ্বই এ বিষয়ে একমত। 

শুক্রবার কাতারে দ্বিতীয় দিনের অনুশীলন সেরেছে আলবিসেলেস্তেরা। তবে সেই মেসিকেই দেখা গেল না অনুশীলনে, যা নিয়ে মেসি ভক্তদের মাঝে চলছে উত্তেজনা। কি হয়েছে প্রিয় তারকার? তিনি কি ইনজুরিতে পড়েছেন ফের? নাকি কাতারের উষ্ণ আবহাওয়ায় অসুস্থ হয়ে পড়েছেন? অপরদিকে অ্যাঙ্গেল ডি’মারিয়াও কি সুস্থ নন? না কি তরতাজা অবস্থায় বিশ্বকাপে নামবেন বলে বিশ্রাম নিচ্ছেন এই দুই তারকা?


বিজ্ঞাপন


গতকাল অনুশীলনে মেসি এবং ডি’মারিয়াকে না দেখে এমন সব প্রশ্ন আর রহস্য জমেছে ফুটবলপ্রেমীদের মাঝে। 

অন্যদিকে শুক্রবার সন্ধ্যায় কাতার বিশ্ববিদ্যালয়ের তিন নম্বর মাঠে দুই তারকাকে ছাড়াই অনুশীলনে নামেন লিয়োনেল স্কালোনি। এরপরই রহস্য ক্রমশ ঘনীভূত হচ্ছে। তবে এর আগে প্রথমদিনের অনুশীলন না করলেও সতীর্থদের সঙ্গে মাঠে এসে কয়েক পাক হেঁটেছিলেন আর্জেন্টাইন তারকা। এই দিন দেখাই গেল না ৭ বারের ব্যালন ডি’ অর জয়ী তারকাকে।   

দোহায় স্থানীয় সময় সন্ধা ৬টা থেকে ছিল আর্জেন্টিনা দলের প্রথম অনুশীলন। আলবিসেলেস্তাদের দেখে ভিড় করতে শুরু করেন সংবাদমাধ্যমের প্রতিনিধিরা। আর্জেন্টিনার সাংবাদিকরা মেসি...মেসি...গান গাইছিলেন। রীতিমতো উৎসবের আবহ। কিন্ত মেসি নেই। 

তবে মেসি, ডি’মারিয়া কেন অনুশীলন করলেন না? ২২ নভেম্বর সৌদি আরবের বিরুদ্ধে প্রথম ম্যাচে কি আদৌ খেলতে পারবেন তাঁরা? প্রশ্ন উঠছে এমন। 


বিজ্ঞাপন


অন্যদিকে শুক্রবার সন্ধ্যায় স্কালোনির শরীরীভাষাই বলে দিচ্ছিল, একেবারেই স্বস্তিতে নেই তিনি। মনের মধ্যে যেন ঝড় বয়ে চলেছে। ফিটনেস ট্রেনারের কাছে দিবালারা যখন ওয়ার্মআপ করছিলেন, চিন্তিত মুখে মাঠের মধ্যে হেঁটে বেড়াচ্ছিলেন আর্জেন্টিনা কোচ। কখনও উদাসীন ভাবে সামনে পড়ে থাকা বলে একটা হালকা শট নিলেন। কখনও আবার শূন্য দৃষ্টিতে আকাশের দিকে তাকিয়ে থাকলেন। কারন মেসি মাঠে না ফেরা পর্যন্ত যে স্বস্তি ফিরবে না স্কালোনি। 

এসটি 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর