মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪, ঢাকা

বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭ নভেম্বর ২০২২, ১১:৩৯ এএম

শেয়ার করুন:

বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার

বিশ্বকাপের আগে নতুন করে দুঃসংবাদ পেল ব্রাজিল। অনুশীলনে ঊরুর পেশিতে চোট পেয়েছেন কৌতিনহো। যে চোটে অন্তত ৯ থেকে ১০ সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে এই মিডফিল্ডারের। আর এতেই বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন দলের এই গুরুত্বপূর্ণ ফুটবলার।

ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে গতকাল (রোববার) রাতে মুখোমুখি হয় অ্যাস্টন ভিলা ও ম্যানচেস্টার ইউনাইটেড। ম্যাচে অ্যাস্টন ভিলা দলে দেখা যায়নি ব্রাজিলীয় তারকা ফিলিপ কৌতিনহোকে। ধারণা করা হয় ফর্ম না থাকায় বাদ পড়েছেন তিনি। তবে ম্যাচ শেষে ইউনাইটেডের বিপক্ষে জয়ের পর ভিলা কোচ উনাই এমিরি দেন নতুন এক দুঃসংবাদ।


বিজ্ঞাপন


এমিরি বলেন, ‘ও (কৌতিনহো) ইনজুরিতে আক্রান্ত। জানি না, কত দিন মাঠের বাইরে থাকতে হবে তার। তবে পেশির চোটটার কারণে বিশ্বকাপ বিরতির পর খেলা শুরুর আগপর্যন্ত খেলতে পারবে না। দীর্ঘ সময়ের জন্যই মাঠের বাইরে থাকতে হবে কৌতিনহোকে’।

চলতি বছরের জানুয়ারিতে বার্সেলোনা থেকে ধারে অ্যাস্টন ভিলায় আসেন কৌতিনহো। ২০২১-২২ মৌসুমের বাকি অংশে ১৯ ম্যাচ খেলে ৫ গোল করেন এই ব্রাজিলিয়ান। এরপরই তাকে নতুন মৌসুমে স্থায়ীভাবে দলে ডাকা হয়। তবে এরপর দলের হয়ে আর কোন গোল করতে পারেননি তিনি। নেই কোন অ্যাসিস্টও।

২০১৮ রাশিয়া বিশ্বকাপে ব্রাজিলের হয়ে সেরা ফর্মে ছিলেন কৌতিনহো। গ্রুপ পর্বের ম্যাচে সুইজারল্যান্ড ও কোস্টারিকার বিপক্ষে ২ গোল করেন এই মিডফিল্ডার। ২০২২ বিশ্বকাপের বাছাইপর্বেও করেন গুরুত্বপূর্ণ দুই গোল। তবে চলতি বছরে ধারাবাহিক ফর্মহীনতায় আগে থেকেই তার বিশ্বকাপে খেলা নিয়ে জাগে সংশয়। তাই নতুন করে তার এই চোট দল ঘোষণার আগেই তার বিশ্বকাপ ভবিষ্যৎকে অনিশ্চিত করে দিল।

কৌতিনহোর ইনজুরিতে কপাল খুলতে পারে এভারটন রিবেইরোর। ব্রাজিলিয়ান ক্লাব ফ্ল্যামেঙ্গোতে খেলা এই উইঙ্গারকে দেখা যেতে পারে তিতের বিশ্বকাপ স্কোয়াডে।


বিজ্ঞাপন


এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর