রোববার, ১৪ জুলাই, ২০২৪, ঢাকা

তিউনিসিয়ার বিপক্ষে এগিয়ে থেকে বিরতিতে অস্ট্রেলিয়া  

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৬ নভেম্বর ২০২২, ০৪:৫৫ পিএম

শেয়ার করুন:

তিউনিসিয়ার বিপক্ষে এগিয়ে থেকে বিরতিতে অস্ট্রেলিয়া  

কাতার বিশ্বকাপে আজ দুই তথাকথিত ‘লাইটওয়েট’ দলের লড়াই। মুখোমুখি অস্ট্রেলিয়া ও তিউনিসিয়া। গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে দুই দলই জয়ের দেখা পায়নি। বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্সের কাছে ১-৪ গোলে হেরে মাঠ ছাড়তে হয় অস্ট্রেলিয়াকে। অন্যদিকে শক্তিশালী ডেনমার্ককে রুখে দিয়ে এক পয়েন্ট নিয়ে মাঠ ছেড়েছে তিউনিসিয়া। তবে এসবের মাঝে আজ 'ডি' গ্রুপের দ্বিতীয় ম্যাচের লড়াইয়ে প্রথম ম্যাচে ইউরোপের জায়ান্ট ডেনমার্ককে রুখে দেওয়া তিউনিসিয়ার বিপক্ষে ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে গেলো অস্ট্রেলিয়া। 

কাতার বিশ্বকাপের ৭ম ম্যাচে আল জানুব স্টেডিয়ামে মাঠে নামে তিউনিসিয়া ও অস্ট্রেলিয়া। ম্যাচের শুরু থেকেই দুই দলের হাড্ডাহাড্ডি লড়াইয়ের ব্যাস্ত হয়ে থাকলেও কেউই কারো গোলে শট নিতে পারছিলেন না। ম্যাচের প্রথম ১০ মিনিটে দুই দল সমানে সমান মাঠে আধিপত্য বিস্তার করে। 


বিজ্ঞাপন


তবে ২১ মিনিট সময়ে প্রথম একটি সুযোগ আসে অস্ট্রেলিয়ার। ফাইনাল থার্ডে জায়গা পেয়ে ২৫ গজ দূর থেকেই শট নিয়েছিলেন ড্রাগার। কিন্তু বল চলে যায় বারের ওপর দিয়ে।

এরই দুই মিনিট পর চমৎকার হেডে অস্ট্রেলিয়াকে এগিয়ে নেন মিচেল ডিউক। বাঁম দিক থেকে সতীর্থের বাড়ানো ক্রস ডি-বক্সে পেয়ে গোলপোস্টকে পেছনের দিকে রেখে এবং না তাকিয়েই নিখুঁত হেড করেন এই ফরোয়ার্ড।

অপরদিকে সমতায় ফিরতে তিউনিসিয়া  ৪০ মিনিটে পায় দারুণ সুযোগ। কিন্তু অভেদ্য অস্ট্রেলিয়ার রক্ষণভাগ ভেদ করতে পারেননি মোহাম্মদ ড্রেগার। নিশ্চিত গোল থেকে দলকে রক্ষা করেন প্রহরী কায়ে রোলস। না হলে ১-১ গোলে সমতায় ফিরতে পারত তিউনিসিয়া। 

একইভাবে ৪৭ মিনিটেও গোলের সুযোগ মিস করে তিউনিসিয়া। শেষ পর্যন্ত ১-০ তে পিছিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে তিউনিসিয়া।


বিজ্ঞাপন


এসটি 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর