শনিবার, ২৫ মে, ২০২৪, ঢাকা

মেসি থাকলে সবকিছুই সহজ: মার্তিনেস

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৭ নভেম্বর ২০২২, ০৬:১৪ এএম

শেয়ার করুন:

মেসি থাকলে সবকিছুই সহজ: মার্তিনেস

লুসাইল আইকনিক স্টেডিয়াম। এবারের বিশ্বকাপ মিশনের শুরুটা এই মাঠেই করেছিলেন লিওনেল মেসি। সৌদি আরবের বিপক্ষে সেই লড়াইয়ে ‘এলএমটেন’ গোল করেছিলেন, তবুও পরাজয়ের তিক্ত স্বাদ পেতে হয়েছিল আর্জেন্টিনাকে। এবার এই মাঠেই পুনরায় নিজের জাত চেনালেন ফুটবলের এই ক্ষুদে জাদুকর। সঙ্গে নতুন করে প্রাণের সঞ্চারণ জাগালেন বিশ্বকাপের এবারের আসরকে।

কাতারের লুসাইল স্টেডিয়ামে রবিবার রাতে বিশ্বকাপের ‘সি’ গ্রুপের ম্যাচে মেক্সিকোকে ২-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। ম্যাচের ৬৪তম মিনিটে মেসির গোলেই প্রথম লিড পায় আলবেসেলিস্তারা। এরপর সামনে থেকে দলকে নেতৃত্ব দেওয়া এই তারকা সতীর্থ তরুণ ফুটবলার অ্যানো ফার্নান্দেজকে দিয়ে করিয়েছেন জয়সূচক দ্বিতীয় গোল। ম্যাচ শেষে তাই মেসির প্রশংসা করতে ভুলেননি আরেক সতীর্থ গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেস।


বিজ্ঞাপন


আরও পড়ুন- রাজার বেশেই সাম্রাজ্য টিকিয়ে রাখলেন মেসি

মার্তিনেস বলেন, ‘প্রথমার্ধে মেক্সিকো আমাদের খুব কঠিন একটা ম্যাচের সামনে ফেলে দিয়েছিল। তবে লিওনেল মেসি থাকলে সবসময় সবকিছুই সহজ’।

এবারের বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচেই সৌদি আরবের কাছে শোচনীয়ভাবে হেরে যায় আর্জেন্টিনা। এরপরই দলটির শঙ্কা জাগে শেষ ষোলোতে ওঠার সম্ভাবনা নিয়ে। এমন সমীকরণের ম্যাচে আজ মেক্সিকোর বিপক্ষে সেই লুসাইলেই মাঠে নামে লিওনেল স্ক্যালোনির দল। শুরুতে খেই হারানো দলটি দ্বিতীয়ার্ধে নিজেদের জাত চেনাতে ভুল করেনি। ছন্দময় ফুটবল খেলে ছিনিয়ে আনে এবারের আসরের প্রথম জয়।


বিজ্ঞাপন


আরও পড়ুন- মেসি জাদুতে আর্জেন্টিনার দুর্দান্ত জয়

মেক্সিকোর বিপক্ষে এই জয়ের পর বেশ উচ্ছ্বসিত আর্জেন্টাইন গোলবারের অতন্দ্রপ্রহরী এমিলিয়ানো মার্তিনেস। তিনি বলেন, ‘গত তিনদিন আমাদের জন্য খুব কঠিন ছিল। শেষ ম্যাচে অপরাজিত থাকার রেকর্ড ভেঙে গিয়েছিল, আমরাও ভুলভাবে বিশ্বকাপ শুরু করেছিলাম। আজকে আমরা দেখিয়েছি এখানে আরও বড় কিছুর জন্য এসেছি’।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর