রোববার, ১৪ জুলাই, ২০২৪, ঢাকা

কেমন হতে পারে প্রথম ম্যাচে আর্জেন্টিনার একাদশ? 

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২১ নভেম্বর ২০২২, ০৪:৩১ পিএম

শেয়ার করুন:

কেমন হতে পারে প্রথম ম্যাচে আর্জেন্টিনার একাদশ? 

২০১৮ রাশিয়া বিশ্বকাপের পর আর্জেন্টিনা দলের দায়িত্ব পান লিওনেল স্ক্যালোনি। তবে তা ছিল স্বল্প সময়ের জন্য। পরবর্তীতে তার হাতেই সম্পূর্নভাবে চলে আসে আলবেসেলিস্তাদের দায়িত্ব। যেখানে বিয়েলসা, সাম্পাওলি, পেকারম্যান বা ম্যারাডোনার মত মহারথীরা ব্যর্থ হয়েছেন আর্জেন্টিনার প্রতিভাবান ফুটবলারদের এই ঝাঁকটাকে টিম হিসেবে তৈরী করতে। সেখানে স্ক্যালোনিকে নিয়ে কারোই খুব একটা উচ্চাশা ছিল না। অথচ তার হাত ধরেই আসে কোপা আমেরিকা আর ফিনিলাসিমার শিরোপা। আপরদিকে বিশ্বকাপ জয়ের স্বপ্ন নিয়ে আরো একবার বিশ্বমঞ্চে আকাশি-নীলরা। ক্যারিয়ারের শেষ বেলায় দলকেও একটা বিশ্বকাপ ট্রফি এনে দিতে চান লিওনেল মেসি। সেই স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে আগামীকাল বিকাল ৪টায় সৌদি আরবের বিপক্ষে নামবে মেসির আর্জেন্টিনা। অপরদিকে প্রশ্ন উঠেছে নিজেদের প্রথম ম্যাচে কেমন হবে দুই বারের বিশ্ব চ্যাম্পিয়নদের একাদশ, কৌশলই বা কেমন হবে? 

আর্জেন্টিনার বিভিন্ন গণমাধ্যমের যা খবর, সৌদি আরবের বিপক্ষে স্কালোনি দলকে খেলাবেন ৩–৪–৩ ফর্মেশনে। 


বিজ্ঞাপন


এছাড়াও আলবিসেলেস্তেদের একাধিক গণমাধ্যম বলছে পূর্ণ শক্তির দল নিয়েই মাঠে নামবে লিওনেল স্কালোনি। সৌদি আরবের বিপক্ষে বিশ্বকাপের শুরুর ম্যাচে মাঝমাঠের দায়িত্ব সামলাবেন রদ্রিগো দে পল, লিয়ান্দ্রো পারেদেস। সঙ্গে থাকবেন আলেক্সিস ম্যাকঅ্যালিস্টার।

অন্যদিকে রক্ষণভাগ সামলানোর দায়িত্বে থাকবে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব টটেনহামের ক্রিস্তিয়ান রোমেরো। তাঁর বাঁ পাশে থাকবেন অলিম্পিক লিওঁর লেফটব্যাক নিকোলাস ওতামেন্দি আর রাইটব্যাক হিসেবে আতলেতিকো মাদ্রিদের নাহুয়েল মলিনা।

আক্রমণভাগে বরাবরের মতো থাকবেন লিওনেল মেসি, আনহেল দি মারিয়া ও লাউতারো মার্তিনেস। এমিলিয়ানো মার্তিনেস তো থাকছেনই গোলবারের নিচে অতন্দ্র প্রহরী হিসেবে।

আর্জেন্টিনার সম্ভাব্য শুরুর একাদশ


বিজ্ঞাপন


ফরোয়ার্ড: লিওনেল মেসি, লাওতারো মার্তিনেজ, আনহেল দি মারিয়া

মিডফিল্ডার: মার্কোস আকুনিয়া, রদ্রিগো দি পল, লিয়ান্দ্রো পারেদেস, আলেক্সিস মাকআলিস্তার

ডিফেন্ডার: নাহুয়েল মলিনা, ক্রিস্তিয়ান রোমেরো, নিকোলাস ওতামেন্দি

গোলকিপার: এমিলিয়ানো মার্তিনেজ

এসটি 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর