শনিবার, ২৫ মে, ২০২৪, ঢাকা

প্রথম গোলটি রোনালদোর, ধারণা ব্রুনো ফার্নান্দেজের

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৯ নভেম্বর ২০২২, ০২:৫২ পিএম

শেয়ার করুন:

প্রথম গোলটি রোনালদোর, ধারণা ব্রুনো ফার্নান্দেজের

উরুগুয়ের বিপক্ষে ২-০ গোল জয় পেয়েছে পর্তুগাল। এর মাধ্যমে শেষ ষোলোতে জায়গা করে নিয়েছে দেশটি। তবে জয়ের পরও একটি বিতর্ক সামনে এসেছে যে প্রথম গোলটি কি রোনালদোর নাকি ব্রুনো ফার্নান্দেজের? যদিও এরই মধ্যে এর সমাধান দিয়েছে ফিফা।

৫৪ মিনিতে উরুগুয়ের অর্ধে বল পেলেন ব্রুনো ফার্নান্দেজ। বাঁ দিক থেকে ক্রসটা ভেসে এলো হাওয়ায়। ক্রিশ্চিয়ানো রোনালদো লাফ দিলেন, বল গোলরক্ষককে ফাঁকি দিয়ে জড়িয়ে গেল জালে। উল্লাসে ফেটে পড়লেন রোনালদো, তালে ঘিরে বাকিরাও শুরু করে দিল উদযাপন। গোলটা তখন পর্যন্ত মনে হচ্ছিল রোনালদো। 


বিজ্ঞাপন


কিন্তু খানিক পর ফিফা ঘোষণা করে, বল রোনালদো স্পর্শ করেননি। গোলটি করেছেন ব্রুনো ফার্নান্দেজ। 

তবে ম্যাচ শেষে ব্রুনোও বলেন, 'আমি তো প্রথমে ভেবেছিলাম আমার ক্রস থেকে রোনালদোর মাথা বল স্পর্শ করেছে। আমরা তো সবাই ওর গোল মনে করেই উদযাপন করেছি।' 

তবে এ নিয়ে ভাবতে চান না ব্রুনো। তিনি বলেন, 'আনার মনে হয় কে গোল করেছে এটা এখন আর গুরুত্বপূর্ণ ব্যাপার নয়। দল জিতেছে, আমরা পরের রাউন্ডে উঠেছি, এটাই আসল কথা।'

ব্রুনোর সাথে সুর মিলিয়ে পর্তুগাল কোচ ফার্নান্দো সান্তোসও বলছেন, কে গোল করেছে এটা একদমই বড় ব্যাপার নয়। এ নিয়ে কোনো মন্তব্যও করতে চাননি তিনি।


বিজ্ঞাপন


প্রথমে মনে হচ্ছিল, বল রোনালদোর মাথা ছুঁয়ে গেছে। কিন্তু পরে তা ব্রুনোর নামের পাশেই যুক্ত করে দেয় ফিফা।

এ নিয়ে মাঠে কিছুটা উত্তেজনা তৈরি হয়। এর বেশ কয়েক মিনিট পর ঘোষক জানান, ফিফা জানিয়েছে, গোলদাতা রোনালদো নন, ব্রুনো। এরপর ফিফার ওয়েবসাইডেও গোলটি ব্রুনোর নামে লেখা হয়।

একে

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর