বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪, ঢাকা

প্রথম দল হিসেবে বিশ্বকাপ থেকে বিদায় নিল কাতার

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৬ নভেম্বর ২০২২, ১২:১৫ এএম

শেয়ার করুন:

প্রথম দল হিসেবে বিশ্বকাপ থেকে বিদায় নিল কাতার

টানা দুই ম্যাচ হেরে বিশ্বকাপ থেকে ছিটকে গেছে স্বাগতিক দেশ কাতার। ‘এ’ গ্রুপে নেদারল্যান্ডস-ইকুয়েডর ম্যাচটি গোলশূন্য ড্র হওয়ায় কপাল পুড়েছে দেশটির।

কাতারের আল থুমামা স্টেডিয়ামে বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায় মাঠে নামে কাতার ও সেনেগাল। এবারের বিশ্বকাপে উদ্বোধনী ম্যাচেই ইকুয়েডরের কাছে ২-০ গোলে হেরেছিল কাতার। অন্যদিকে নেদারল্যান্ডসের সঙ্গে লড়াই জমিয়েও শেষ পর্যন্ত ২-০ গোলে হারতে হয়েছে সেনেগালকে। আজ নিজেদের দ্বিতীয় ম্যাচের শুরু থেকেই আধিপত্য নিয়ে খেলছিল সেনেগাল। তবে গোলের জন্য লায়ন্স অব তেরাঙ্গাদের অপেক্ষা করতে হয় ম্যাচের ৪১ মিনিট পর্যন্ত। কাতার রক্ষণের ভুলে বিরতির আগে সেনেগালকে লিড এনে দেন বোলায়ে দিয়ার। ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় সেনেগাল দল।


বিজ্ঞাপন


আরও পড়ুন- ভ্যালেন্সিয়ার গোলে পয়েন্ট ভাগাভাগি করল নেদারল্যান্ডস-ইকুয়েডর

বিরতি থেকে ফিরেই ব্যবধান দ্বিগুণ করে সেনেগাল। ইসমাইল জেকবসের কর্নার থেকে দারুণ হেডে গোল করেন ফরোয়ার্ড ফামাহা ডিডিউ। তবে ম্যাচের ৭৮তম মিনিটে গোল করে ব্যবধান কমায় কাতার।

তবে ম্যাচের ৮৪তম মিনিটে ব্যবধান আবারও বাড়িয়ে নেয় সেনেগাল। ডি-বক্স থেকে এলিমানে এনদিয়াইয়ের থেকে পাওয়া বলে দারুণ শটে বল জালে পাঠান আরেক ফরোয়ার্ড বাম্বা দিয়েং। এরপর ম্যাচের বাকি সময় আর কোন দল গোল করতে না পারায় ৩-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে সেনেগাল।

সেনেগাল-কাতার ম্যাচের পর রাত দশটায় ‘এ’ গ্রুপের আরেক ম্যাচে মাঠে নামে নেদারল্যান্ডস ও ইকুয়েডর। ম্যাচটি ১-১ গোলে ড্র হওয়ায় ২ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপের শীর্ষে ডাচরা। সমান ম্যাচ খেলে সমান ৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে ইকুয়েডর। তৃতীয় স্থানে থাকা সেনেগালের পয়েন্ট ৩। ২ ম্যাচ খেলে কোনো পয়েন্ট না পাওয়া স্বাগতিক কাতার এক ম্যাচ বাকি থাকতেই ছিটকে গেল বিশ্বকাপ থেকে।


বিজ্ঞাপন


এফএইচ 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর