রোববার, ২১ এপ্রিল, ২০২৪, ঢাকা

সেনেগালকে হারিয়ে শেষ আটে ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৫ ডিসেম্বর ২০২২, ০২:৫২ এএম

শেয়ার করুন:

সেনেগালকে হারিয়ে শেষ আটে ইংল্যান্ড

আন্তর্জাতিক ফুটবলে আজই প্রথমবারের মতো মাঠে নামে ইংল‌্যান্ড ও সেনেগাল। এমন সমীকরণের ম্যাচে কাতার বিশ্বকাপের গ্রুপ পর্বে অপরাজিত থেকে শেষ ষোলোতে পা রাখা ইংল্যান্ড দারুণ খেলে আসরের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে। গ্রুপ পর্বের শেষ দুই ম্যাচ জিতে উড়তে থাকা তেরাঙ্গা লায়ন্সদের ৩-০ গোলে হারিয়ে শেষ আটে জায়গা করে নিয়েছে গ্যারেথ সাউথগেটের দল।

কাতারের আল বায়াত স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ১টায় মাঠে নামে এই দুই দল। ম্যাচের শুরুতে ইংল্যান্ডের নড়বড়ে রক্ষণ ভেঙ্গে প্রথম এগিয়ে যাওয়ার সুযোগ পায় সেনেগাল। তবে দুইটি সহজ সুযোগ নষ্ট করে আফ্রিকার দলটি। এরপর দুই দলই ভালো কিছু সুযোগ তৈরি করলেও গোলের দেখা পায়নি কেউ। সবশেষ ম্যাচের ৩৮তম মিনিটে প্রতিপক্ষের ডিফেন্ডারকে কাটিয়ে লিভারপুল অধিনায়কের দিকে কাটব্যাক করেন বেলিংহ্যাম। আর এই সুযোগকে কাজে লাগিয়ে বল জালে জড়ান মিডফিল্ডার হেন্ডারসন।


বিজ্ঞাপন


আরও পড়ুন- এমবাপে-জিরুদের গোলে কোয়ার্টারে ফ্রান্স

গোল হজম করে ঘুরে দাঁড়াতে মরিয়া সেনেগাল আক্রমণের চেষ্টা চালালেও কাঙ্ক্ষিত গোলের দেখা পায়নি। উল্টো ম্যাচের যোগ করা সময়ের তৃতীয় মিনিটে ইংলিশদের আবারও এগিয়ে দেন কেইন। ফোডেনের দারুণ পাস থেকে পাওয়া বল চোখ ধাঁধানো শটে লক্ষ্যভেদ করেন এই ইংলিশ অধিনায়ক। এরপর আর কোনো দল গোল করতে না পারায় দুই গোলের লিড নিয়ে মাঠ ছাড়ে ইংল্যান্ড।

আরও পড়ুন- ইনজুরি কাটিয়ে ফিরছেন নেইমার


বিজ্ঞাপন


বিরতি থেকে ফিরেও খেলা নিয়ন্ত্রণে রাখে ইংল্যান্ড। ম্যাচের ৫৭তম মিনিটে বুকায়ো সাকার গোলে আবারও লিড নেয় ইংলিশরা। ফোডেনের থেকে পাওয়া বল দারুণ শটে জালে পাঠান এই ২১ বছর বয়সী মিডফিল্ডার। খেলার বাকি সময় আর কোনো দলই গোলের সুযোগ তৈরি করতে না পারায় সহজ জয় নিয়েই মাঠ ছাড়ে ইংল্যান্ড। সেমিফাইনালে উঠার লড়াইয়ে আগামী ১০ ডিসেম্বর ফ্রান্সের মুখোমুখি হবে হ্যারি কেইনের দল।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর