রোববার, ২৩ জুন, ২০২৪, ঢাকা

জিরুদের জোড়া গোলে বড় জয় ফ্রান্সের

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৩ নভেম্বর ২০২২, ০৩:১০ এএম

শেয়ার করুন:

জিরুদের জোড়া গোলে বড় জয় ফ্রান্সের

কাতার বিশ্বকাপের তৃতীয় দিনের রোমাঞ্চ যেন থামার নামই নিচ্ছে না। প্রথম ম্যাচে সৌদি আরবের বিপক্ষে আর্জেন্টিনার হার, তিউনিসিয়ার ডেনমার্ককে আটকে দেওয়া, পোল্যান্ডের পেনাল্টি পেয়েও জয় বঞ্চিত থাকা কি হয় নি আজকের দিনটিতে। অবশেষে শেষ ম্যাচের শুরুতেই আসল বড় চমক। বর্তমান চ্যাম্পিয়ন ফ্রান্সের বিপক্ষে ম্যাচের নবম মিনিটেই ১-০ গোলে এগিয়ে গেলেও শেষ দিকে খেই হারায় অস্ট্রেলিয়া। ম্যাচের বাকি অংশ দাপটের সঙ্গে খেলে অলিভিয়ে জিরুদের জোড়া গোলে ৪-১ গোলের বড় জয় পায় ফ্রান্স। 

আজকের দিনের চতুর্থ ম্যাচে আল জানুইব স্টেডিয়ামে ম্যাচের শুরুতেই এগিয়ে যায় অজিরা। ম্যাথিউ লেকিরর করা অ্যাসিস্টে ফরাসি শিবিরে বল জড়ান ক্রেইগ গুডুইন। পিছিয়ে পড়ে ম্যাচে ফিরতে মরিয়া হয়ে পড়ে বর্তমান চ্যাম্পিয়নরা। 


বিজ্ঞাপন


অবশ্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয় নি গ্রিজম্যানদের। প্রথমার্ধের ২৭ মিনিটে দলকে সমতায় ফেরান আদ্রিয়ান রাবিউত। এর পাঁচ মিনিট পরই অলিভিয়ে জিরুদের গোলে এগিয়ে যায় ফ্রান্স। প্রথমার্ধে আর কোন গোল না করতে পারলে ২-১ গোলের লিড নিয়ে বিরতিতে যায় কিলিয়ান এমবাপের দল। 

দ্বিতীয়ার্ধে যেন আরো জ্বলে উঠে ফরাসিরা। একের পর এক আক্রমণে সকারুজদের চাপে রাখে বর্তমান চ্যাম্পিয়নরা। ৬৮ মিনিটে আবারও অজিদের জালে বল জড়ায় ফ্রান্স। এবার স্কোর লাইনে পিএসজি তারকা এমবাপে। প্রথমার্ধের মতো আবারও ক্ষণিকের জোড়া গোল। 

৭১তম মিনিটে নিজের দ্বিতীয় ও দলের চতুর্থ গোল করে বড় জয়ের মঞ্চ তৈরি করে দেসমের দল। শেষ দিকে আর গোল না হলে ৪-১ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে ফ্রান্স। 

এমএএম 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর