শুক্রবার, ১২ এপ্রিল, ২০২৪, ঢাকা

হার আমাদের প্রাপ্য ছিল: টমাস মুলার 

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৪ নভেম্বর ২০২২, ১১:১৩ এএম

শেয়ার করুন:

হার আমাদের প্রাপ্য ছিল: টমাস মুলার 

খালিফা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে গ্রুপ-ই'তে দিনের দ্বিতীয় ম্যাচে গতকাল মাঠে নামে চার-চার বারের বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি, যাদের প্রতিপক্ষ ছিল সামুরাই ব্লুজ খ্যাত সূর্যোদয়ের দেশ জাপান। শক্তিমত্তা, বিশ্বকাপ ইতিহাস এবং অভিজ্ঞতা, সব ক্ষেত্রেই জার্মানি ও জাপানের মধ্যে ব্যবধান অনেক। তবে ফেভারিট জার্মানির বিশ্বকাপে বড় ধাক্কা দিয়েছে এশিয়ান পাওয়ার হাউজ জাপান। আর্জেন্টিনা পর হান্সি ফ্লিকের শিষ্যদের ২-১ গোলে হারিয়ে আরেক অঘটনের জন্ম দিয়েছে জাপান। অন্যদিকে জার্মানের এমন হারকে অঘটন মনে করছেন না মিডফিল্ডার টমাস মুলার। তার মতে, এই হার জার্মানির প্রাপ্য ছিল।     

যাত্রাটা দারুনভাবে শুরু করেছিলো তারুণ্যনির্ভর দলটি। পেনাল্টি থেকে জার্মানদের এগিয়ে নেন গুন্দোয়ান। তবে ম্যাচের দ্বিতীয়ার্ধে জাপান অসাধারণভাবে প্রত্যাবর্তন করে চারবারের বিশ্বচ্যাম্পিয়নদের স্তব্ধ করে দিয়ে জয় ছিনিয়ে নেয়। দোয়ান ও আসানোর গোলে হেরেই মাঠ ছাড়তে হয় টমাস মুলারদের।  


বিজ্ঞাপন


অপরদিকে ম্যাচ শেষে গণমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে টমাস মুলার বলেন, জাপানের কাছে এই হারকে কিছুটা অদ্ভুত বলে মনে হচ্ছে। ম্যাচে আমাদের রক্ষণভাগ খুবই বাজে খেলেছে। তাই মনে করি, এই হার আমাদের প্রাপ্য ছিল। অনুভূতির দিক থেকে, আমরা আসলে পুরো ম্যাচেই ভালো খেলেছি।

মুলার আরও বলেন, অবশ্যই ফুটবলে আপনি সুযোগ কাজে লাগিয়ে গোলে রূপান্তরিত করতে পারেন। আমরা পুরো ম্যাচে ভালো খেললেও গোল করতে ব্যর্থ হয়েছি। এটা হাস্যকর যে, আমরা দিন শেষে পরাজয় নিয়ে মাঠ ত্যাগ করেছি। যখন আপনি দেখতে পাবেন যে, এক গোলে এগিয়ে থেকেও রক্ষণভাগের দুর্বলতায় শেষ মুহূর্তে গোলগুলি ম্যাচের ফলাফল পাল্টে দেয়, সেটা দর্শকদের জন্য অপ্রত্যাশিত।

অপরদিকে জাপানের বিপক্ষে হারের পর রাশিয়া বিশ্বকাপের মতো এবারেও গ্রুপ পর্ব থেকে ছিটকে যাবার শঙ্কায় ফ্লিকের শিষ্যরা।

২৮ নভেম্বর নিজেদের বাচা-মরার লড়াইয়ে স্পেনের মুখোমুখি হবে টমাস মুলাররা। এবং শেষ ম্যাচ ২ ডিসেম্বর খেলবে কোস্টারিকার বিপক্ষে।  


বিজ্ঞাপন


এসটি 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর