রোববার, ১৪ এপ্রিল, ২০২৪, ঢাকা

আর্জেন্টিনা-ফ্রান্সের ম্যাচ ঘিরে ১৪ হাজার পুলিশ মোতায়েন

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১৬ ডিসেম্বর ২০২২, ১০:৪০ পিএম

শেয়ার করুন:

আর্জেন্টিনা-ফ্রান্সের ম্যাচ ঘিরে ১৪ হাজার পুলিশ মোতায়েন

কাতার বিশ্বকাপের ফাইনালে রাশিয়া বিশ্বকাপের চ্যাম্পিয়ন ফ্রান্সের মুখোমুখি হবে দুবারের বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। রোববার (১৮ ডিসেম্বর) কাতারের লুসাইল স্টেডিয়ামে কিলিয়ান এমবাপ্পেদের বিপক্ষে মাঠে নামবে লিওনেল মেসিরা। বাংলাদেশ সময় রাত ৯টায় শুরু হবে ম্যাচটি। এই ম্যাচই ফুটবল বিশ্বকাপের ২২তম আসরের শেষ ম্যাচ। লুসাইলে চ্যাম্পিয়ন দলের হাতে শিরোপা উঠার মধ্যদিয়ে পর্দা নামবে ২২তম আসরের ফুটবল উন্মাদনার।

জয়-পরাজয় থাকলেও ফাইনালের সেই ম্যাচকে ঘিরে লুসাইলে ফুটবলপ্রেমিদের উত্তেজনা তুঙ্গে। তাই যে কোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে দেশজুড়ে ১৪ হাজার অতিরিক্ত পুলিশ মোতায়েন করেছে ফ্রান্স সরকার। এর আগের দুই বিশ্বকাপের সময়কার পরিস্থিতি বিবেচনায় এমন সিদ্ধান্ত নিয়েছে ইউরোপের দেশটি।


বিজ্ঞাপন


Argentina vs France১৯৯৮ ও ২০১৮ সালের বিশ্বকাপ জয়ের সময় ফ্রান্সের চ্যাম্পস-এলিসিস অ্যাভিনিউয়ে জয় উদযাপনে জড়ো হয়েছিলেন বিপুল পরিমাণ মানুষ। এরমধ্যে চার বছর আগের বিশ্বকাপ জয়ের সময় এখানে ৬ লাখ মানুষ উল্লাস করেছিল। তাই নিরাপত্তার বিষয়টি মাথায় রেখে ফাইনালের দিনে কড়া পাহারায় থাকবে ফ্রান্সের পুলিশ।

ওইদিন চ্যাম্পস-এলিসিস অ্যাভিনিউয়ে যান চলাচল পুরোপুরি বন্ধ থাকবে। সেই সঙ্গে অ্যাভিনিউজুড়ে জয়-পরাজয় নিয়ে যাতে কোনো বিশৃঙ্খলা না হয় সে জন্য মোতায়েন থাকবে ২ হাজার ৭৫০ জন পুলিশ সদস্য।

এর আগেও সেমিফাইনালে ফ্রান্স-মরক্কোকে পরাজিত করার পর সমর্থকদের মাঝে বিশৃঙ্খলা সৃষ্টি হলে অন্তত ৪০ জন গ্রেফতার করেছিল পুলিশ। ফ্রান্সের স্বরাষ্ট্রমন্ত্রী জেরাল্ড ডারমানিন পরে গণমাধ্যমকে জানিয়েছেন, গ্রেফতারকৃতরা মারামারি করার জন্য এসেছিল। ওই ঘটনার পর শুক্রবার ডারমানিনের কাছে নিরাপত্তার বিষয়টি উত্থাপন করেন ঊর্ধ্বতনরা। এরপরই এই সিদ্ধান্ত হয়।

তথ্যসূত্র: এএফপি, এনডিটিভি।


বিজ্ঞাপন


/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর