শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

বিশ্বকাপ থেকে বিদায়বেলায় অশ্রুসিক্ত সুয়ারেজ-কাভানি

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৩ ডিসেম্বর ২০২২, ০৪:৩৫ এএম

শেয়ার করুন:

বিশ্বকাপ থেকে বিদায়বেলায় অশ্রুসিক্ত সুয়ারেজ-কাভানি

কাতার বিশ্বকাপ দিয়ে অনেক তারকা ফুটবলার তাদের ক্যারিয়ারের ইতি টানতে যাচ্ছেন। উরুগুয়ের হয়ে শতাধিক ম্যাচ খেলেছেন দুই তারকা লুইস সুয়ারেজ ও এডিনসন কাভানি। ক্লাব ফুটবলেই তারা নিজেদের স্বর্ণালী সময় পার করে এসেছেন। এবার বিশ্বকাপের মঞ্চে শেষবারের মতো মাতিয়েছেন দুই উরগুয়িয়ান। আজ ঘানার বিপক্ষে জয় পেলেও পরের রাউন্ডে যেতে পারেনি প্রথম বিশ্বকাপের চ্যাম্পিয়নরা। উরুগুয়ের এমন বিদায়ে অশ্রুসিক্ত হয়ে পড়েন লাতিন আমেরিকার দেশটির এই তারকা ফুটবলাররা। 

উরুগুয়ের বিশ্বকাপ দল ঘোষণার আগে গুঞ্জন ছিল অভিজ্ঞ এই দুই ফরোয়ার্ড দলে থাকবে তো। ফর্মে না থাকলেও উরুগুয়ে কোচ দিয়েগো অ্যালোন্সো দুই তারকার উপর আস্থা রাখেন। বিশ্বকাপের শুরটা ভালো হয় নি লাতিন আমেরিকার দেশটির। প্রথম ম্যাচে দক্ষিণ কোরিয়ার বিপক্ষে ড্র, এরপর পর্তুগালের বিপক্ষে হার। সব মিলিয়ে শেষ ম্যাচে জয়ের বিকল্প ছিল না সুয়ারেজদের। 


বিজ্ঞাপন


শুক্রবার (২ ডিসেম্বর) রাতে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে ঘানার বিপক্ষে ২-০ গোলের জয় পেলেও পরের রাউন্ডে যেতে পারেনি উরুগুয়ে। ম্যাচ শেষ হওয়ার বাঁশি বাজতেই চোখের পানি ধরে রাখতে পারেন নি সুয়ারেজ-কাভানিরা। কান্নায় ভারী হয়ে হয়ে ডারুইন নুনেজদের ডাগআউট। 

ক্যামেরায় ধরা পরে সেই আবেগঘন দৃশ্য। সতীর্থরা সুয়ারেজকে সান্ত্বনা দেওয়ার চেষ্টা করে, তবে এই উরুগুয়িয়ান জানেন এটিই তার শেষ বিশ্বকাপ। তাই নিজের দেশের এমন বিদায়ে অশ্রুসিক্ত তিনি। 

সুয়ারেজ-কাভানিরা তার দেশকে বিশ্বকাপ না এনে দিলেও ২০১২ সালের কোপা শিরোপায় ছিল তাদের কৃতিত্ব। 


বিজ্ঞাপন


এমএএম  

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর