রোববার, ১৪ এপ্রিল, ২০২৪, ঢাকা

বিশ্বকাপের আগে মামলা থেকে মুক্তি নেইমারের

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৯ অক্টোবর ২০২২, ০১:৩২ পিএম

শেয়ার করুন:

বিশ্বকাপের আগে মামলা থেকে মুক্তি নেইমারের

কাতার বিশ্বকাপের ঠিক আগ মুহূর্তে স্বস্তির বাতাস বইছে ব্রাজিল শিবিরে। নেইমারের বিরুদ্ধে স্প্যানিশ আদালতের আনা সকল অভিযোগ থেকে মুক্তি মিলেছে তার। শুধুমাত্র নেইমারই নন, এই মামলায় জড়িত সবারই মিলেছে মুক্তি। আর তাতেই নির্ভার হয়ে বিশ্বকাপ খেলতে কাতারে পা রাখবে তিতে বাহিনী।

ব্রাজিলিয়ান তারকা নেইমার জুনিয়রের বিরুদ্ধে যে অভিযোগ উঠেছিল, তা প্রমাণিত হলে কমপক্ষে দুই বছরের জেল হতে পারতো তার। সাথে মোটা অঙ্কের আর্থিক দন্ডও। দুয়ারে কড়া নাড়া বিশ্বকাপের ঠিক আগ মুহূর্তে এমন বিষয় নিয়ে অস্বস্তিতে ছিলেন নেইমার ও ব্রাজিল দল। যার কারণ, জেল জরিমানা হলে বিশ্বকাপই খেলতে পারতেন না এই ব্রাজিলিয়ান সুপারস্টার।


বিজ্ঞাপন


২০১৩ সালে সান্তোস থেকে ক্যাম্প ন্যুতে পা রাখেন নেইমার। ব্রাজিলিয়ান সংস্থা ডিআইএস দাবি করে, ২০১৩ সালে নেইমারকে দলে টানতে সান্তোস ও বার্সেলোনার মধ্যে যে আর্থিক চুক্তি হয়েছিল, বিষয়টি তাদের কাছে গোপন করা হয়। তথ্য গোপনীয়তার কারণে এই চুক্তির ফলে ডিআইএস যে টাকা পাওয়ার কথা ছিল, তারা সেটা পায়নি ও সম্পূর্ণভাবে বঞ্চিত হয়েছিল।

আরও পড়ুন: করোনা পরীক্ষা ছাড়াই দেখা যাবে কাতার বিশ্বকাপ

তবে সেই সময় থেকেই ডিআইএসের এই দাবি অস্বীকার করে আসছিল বার্সেলোনা ও সান্তোস কর্তৃপক্ষ। এরপর বিষয়টি আদালত পর্যন্ত গড়ায়।
সবশেষ শুনানি শেষে স্পেনের আদালত এই মামলার নাটকীয় রায় দেয়। এই রায়ে নেইমার, তার বাবা ও অন্যান্যদের বিরুদ্ধে আনা সকল অভিযোগ থেকে মুক্তি দেয়া হয়।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর