মঙ্গলবার, ৭ মে, ২০২৪, ঢাকা

শেষ মুহূর্তের গোলে বিশ্বকাপে টিকে থাকল জার্মানি

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৮ নভেম্বর ২০২২, ০২:৫৭ এএম

শেয়ার করুন:

শেষ মুহূর্তের গোলে বিশ্বকাপে টিকে থাকল জার্মানি

কাতার বিশ্বকাপের ‘ই’ গ্রুপের লড়াইয়ে নিজেদের দ্বিতীয় ম্যাচে স্পেনের বিপক্ষে মাঠে নামে চারবারের বিশ্বকাপ জয়ী জার্মানি। নিজেদের যাত্রাটি মোটেও ভালো হয় নি ম্যানুয়েল ন্যায়ারদের। প্রথম ম্যাচেই ‘এশিয়ান পাওয়ার হাউজ’ খ্যাত জাপানের বিপক্ষে ২-১ গোলের হারে শঙ্কায় পড়ে ২০১৪ বিশ্বকাপের চ্যাম্পিয়নরা। কাতারে টিকে থাকতে হলে পরের রাউন্ডের সমীকরণে আজকের ম্যাচে জয়ের কোনো বিকল্প ছিল না। আল বাইত স্টেডিয়ামে লুইস এনরিকের দলের বিপক্ষে পিছিয়ে থেকেও শেষ মুহূর্তের গোলে ১-১ ব্যবধানের ড্র নিয়ে মাঠ ছাড়ে থমাস মুলাররা। 

নিজেদের প্রথম ম্যাচে হারের পর আজ রীতিমত অস্তিত্বের লড়াইয়ে মাঠে নেমেছিল হ্যান্সি ফ্লিকের দল। হারলেই বিশ্বকাপ শেষ এমন সমীকরণে নিজেদের সেরাটা দেয় জার্মানরা। প্রথমার্ধে স্পেনের জালে বলও জড়ান ডিফেন্ডার রুদিগার। তবে অফসাইডের খাড়ায় তা বাতিল হয়ে যায়। বিরতির আগে গোলশূন্য 'ড্র' নিয়ে মাঠ ছাড়ে দুই দল। 


বিজ্ঞাপন


ম্যাচের দ্বিতীয়ার্ধে বড় ধরনের হোঁচট খায় ২০১৪ বিশ্বকাপের চ্যাম্পিয়নরা। মুরাতার গোলে ৬২ মিনিটে এগিয়ে যায় স্পেন। আগের ম্যাচে ৭ গোল করা দলটি অবশেষে দ্বিতীয় ম্যাচে জালের দেখা পায়। 

প্রথম গোলের খানিক পরেই আরেকটি গোলের দেখা পেয়ে যেত স্পেন। তবে ফরোয়ার্ড অ্যাসেন্সিয়োর ব্যর্থতায় তা আর সম্ভব হয় নি। ম্যাচ শেষ হওয়ার যখন আর দশ মিনিটের মতো বাকি ঠিক তখনই আক্রমণের ধার বাড়ায় জার্মানি। 

সেই ধারাবাহিকতায় বদলি খেলোয়াড় নিকলাস ফুয়েলখুগের ৮৩ মিনিটে করা গোল ম্যাচে প্রাণ ফিরিয়ে আনে। সেই সঙ্গে আর কোন গোল না হলে বিশ্বকাপে টিকে থাকার আশা বাঁচিয়ে রাখে চারবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

এমএএম 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর