সোমবার, ৪ মার্চ, ২০২৪, ঢাকা

বিশ্বকাপ জিতেও বিতর্কে মেসি-ডি মারিয়ারা

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৯ ডিসেম্বর ২০২২, ০৪:১৭ পিএম

শেয়ার করুন:

বিশ্বকাপ জিতেও বিতর্কে মেসি-ডি মারিয়ারা

ফ্রান্সকে হারিয়ে তৃতীয়বারের মতো বিশ্বকাপের শিরোপা ঘরে তুলেছে আর্জেন্টিনা। স্বপ্নজয়ের এই বিশাল প্রাপ্তির পরও বিতর্কে জড়িয়েছে লিওনেল মেসির দল। উদযাপনের এক সময় ফরাসি ফুটবলার কিলিয়ান এমবাপেকে বিদ্রুপ করে বসেন স্ক্যালোনি শিষ্যরা। আর এতেই সমালোচনার ঝড় উঠে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে।

বিশ্বকাপ জয়ের পর ড্রেসিংরুমে পুরো দলের ফুটবলাররা যখন উল্লাস করছিলেন, তখন দেখা যায় আর্জেন্টিনার গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেস সবার সামনে এসে বলছেন, ‘এমবাপের জন্য এক মিনিটের নীরবতা’। এমির এই কথা শোনার পর আর্জেন্টিনার বাকি ফুটবলাররা হেসে ওঠেন। যে ঘটনা ছড়িয়ে পড়ে সামাজিক বিভিন্ন যোগাযোগ মাধ্যমে। এরপর আবারও একসঙ্গে উল্লাসে মেতে উঠেন তারা।


বিজ্ঞাপন


আরও পড়ুন- শিরোপা জিতে কত টাকা পেল আর্জেন্টিনা

আর্জেন্টিনা শিরোপা জিতলেও ফাইনালে আলো ছড়িয়েছেন এমবাপে। ১৯৬৬ সালের বিশ্বকাপের ফাইনালে জিওফ হার্স্টের পর আবারও কোনো ফুটবলার ফাইনালে হ্যাটট্রিকের কীর্তি গড়েছেন। তবুও পরাজয় নিয়েই মাঠ ছাড়তে হয় কাতার বিশ্বকাপের সোনালি বুটজয়ীকে।

বিশ্বকাপ জেতার পরে ড্রেসিংরুমে আর্জেন্টিনার উল্লাসে দেখা যায় আগ্রাসী মেসিকে। বিশ্বকাপটা যে হাতছাড়া করতে চাইছিলেন না আর্জেন্টিনার অধিনায়ক, তা প্রতি মুহূর্তেই তাকে দেখে মনে হচ্ছিল। তাই ট্রফি নিয়ে উঠে পড়েন রুমের মাঝখানে রাখা টেবিলে। তার মাঝেই লাফালেন বেশ কিছু সময়। দলের সতীর্থরাও নীচে দাঁড়িয়ে অধিনায়ককে ঘিরে উল্লাস করে যাচ্ছিলেন। তাকে দেখে টেবিলে উঠে পড়েন সতীর্থ লাউতারো মার্টিনেসও।


বিজ্ঞাপন


আরও পড়ুন- বিশ্বকাপ জিতে দেশের পথে আর্জেন্টিনা

কিছুক্ষণ টেবিলের উপর উল্লাসের পর বিশ্বকাপ ট্রফি নামিয়ে রাখেন মেসি। তারপর আবারও শুরু করেন নাচ। সঙ্গে বাঁধভাঙা চিৎকার। কোনভাবেই যেন থামানো যাচ্ছিল না মেসি ও তার সতীর্থদের। পুরো দলের সঙ্গে ছিলেন দলের কোচিং স্টাফ ও অন্য সহকারীরাও।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর