শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

ক্রোয়েশিয়ার বিপক্ষে আর্জেন্টিনার সম্ভাব্য একাদশ

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৩ ডিসেম্বর ২০২২, ০৩:২৩ পিএম

শেয়ার করুন:

ক্রোয়েশিয়ার বিপক্ষে আর্জেন্টিনার সম্ভাব্য একাদশ

৩৬ বছরের শিরোপা খরা ঘোচানোর আর মাত্র দুই ধাপ দূরে আর্জেন্টিনা। আজ সেমিফাইনালে ক্রোয়েশিয়াকে হারালেই শিরোপার মঞ্চে পৌঁছে যাবে লিওনেল স্ক্যালোনির দল। এই ম্যাচ জিতলেই মেসিদের সামনে সুযোগ থাকবে তৃতীয়বারের মতো বিশ্বকাপের ট্রফি উঁচু করে ধরার।

ফাইনালের টিকিট হাতে পেতে আজ কাতারের লুসাইল স্টেডিয়ামে ক্রোয়েটদের বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা। শেষ চারের বাধা টপকাতে দলের ফুটবলারদের নিয়ে কয়েক ধাপে অনুশীলন চালিয়েছেন আর্জেন্টাইন কোচ লিওনেল স্ক্যালোনি।


বিজ্ঞাপন


আরও পড়ুন- মেসির সামনে ‘একগুচ্ছ’ রেকর্ডের হাতছানি

কোয়ার্টার ফাইনালের ম্যাচে দুই হলুদ কার্ড পাওয়ায় আজকের ম্যাচে খেলতে পারবেন না দুই আর্জেন্টাইন ডিফেন্ডার মার্কোস অ্যাকুনা ও গঞ্জালো মন্টিয়েল। সৌদি আরবের বিপক্ষে গ্রুপ পর্বের ম্যাচ বাদে বাকি সব ম্যাচেই প্রথম একাদশে ছিলেন অ্যাকুনা। এই লেফট ব্যাক রক্ষণ সামলানোর পাশাপাশি সুযোগ বুঝেই আক্রমণ চালাতেন প্রতিপক্ষ শিবিরে।

অন্যদিকে গঞ্জালো মন্টিয়েল সুযোগ পেয়েছিলেন মেক্সিকোর বিপক্ষে শুরুর একাদশে। বাকি ম্যাচগুলোতে নেমেছেন বদলি হিসেবে। তবে এই রাইটব্যাকের নিষেধাজ্ঞা বেশ ঝামেলাতেই ফেলেছে স্ক্যালোনিকে। তবে ধারণা করা হচ্ছে, তার অনুপস্থিতি দলকে শুরুর একাদশ নিয়ে ভাবাবে না।

আরও পড়ুন- মেসি বিশ্বকাপ জিতলে খুশি হবেন রোনালদো


বিজ্ঞাপন


তাছাড়াও আক্রমণভাগে পুরোপুরি ফিট পাওয়া যাচ্ছে না অ্যানহেল ডি মারিয়াকে। পোলিশদের বিপক্ষে ঊরুর চোট নতুন করে ফিরে আসায় ছিলেন না অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচেও। তবে ডাচদের বিপক্ষে নেমেছিলেন অতিরিক্ত সময়ে।

আর্জেন্টিনার সম্ভাব্য একাদশ

এমিলিয়ানো মার্টিনেজ, নাহুয়েল মোলিনা, ক্রিস্টিয়ান রোমেরো, নিকোলাস ওতামেন্দি, লিসান্দ্রো মার্টিনেজ, নিকোলাস তাগলিয়াফিকো, রদ্রিগো ডি পল, এনজো ফার্নান্দেজ, অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার, লিওনেল মেসি ও হুলিয়ান আলভারেজ।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর