মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪, ঢাকা

ফাইনালের আগে ফ্রান্সে নিরাপত্তা জোরদার

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৮ ডিসেম্বর ২০২২, ০৬:২৬ পিএম

শেয়ার করুন:

ফাইনালের আগে ফ্রান্সে নিরাপত্তা জোরদার

কাতার বিশ্বকাপের ফাইনাল মাঠে গড়াতে এখনো বাকি আরো তিন ঘণ্টারও কম সময়। আর্জেন্টিনা বনাম ফ্রান্সের হাইভোল্টেজ ম্যাচের উত্তাপ ইতোমধ্যে ছড়িয়ে পড়েছে পুরো বিশ্বে। রোমাঞ্চকর এই লড়াইকে ঘিরে এরমধ্যেই ফ্রান্সে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। দেশটিতে মোতায়েন করা হয়েছে ১৪ হাজার পুলিশ কর্মকর্তা।

কাতারে বিশ্বকাপ ফাইনালের দিনে ফ্রান্সের নিরাপত্তাব্যবস্থা কেমন থাকবে, সে বিষয়ে শুক্রবার একটি পরিকল্পনা হস্তান্তর করা হয় ফরাসি স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে। সেই অনুযায়ী নিরাপত্তা জোরদারের ক্ষেত্রে সবচেয়ে বেশি গুরুত্ব দেওয়া হয়েছে প্যারিসকে। কারণ ফ্রান্স বিশ্বকাপ জিতলে প্যারিসে বিপুল মানুষের জমায়েত হবে বলে ধারণা করা হচ্ছে।


বিজ্ঞাপন


আরও পড়ুন- ফ্রান্সের বিপক্ষে অতীত পরিসংখ্যানে এগিয়ে আর্জেন্টিনা

তাছাড়াও আজ প্যারিসে গাড়ি চলাচল বন্ধ রাখা হয়েছে ও পুলিশের প্রায় ২ হাজারের অধিক কর্মকর্তাকে কাছাকাছি জায়গায় অবস্থান করার নির্দেশ দেওয়া হয়েছে।

১৯৯৮ ও ২০১৮ বিশ্বকাপ ফাইনালে ফ্রান্সের জয়ের পর দেশটির শানজ এলিজে অ্যাভিনিউতে মানুষের ব্যাপক সমাগম হয়েছিল। ২০১৮ রাশিয়া বিশ্বকাপে শিরোপা জয়ের পর সেখানে জমায়েত হয় প্রায় ৬ লাখ মানুষ।


বিজ্ঞাপন


এর আগে বুধবারের সেমিফাইনালে ফ্রান্সের সঙ্গে মরক্কোর জয়ের পর প্যারিসের রাস্তা থেকে প্রায় ১১৫ জনকে আটক করা হয়। তাছাড়া সেদিন দক্ষিণাঞ্চলীয় মন্তপেলিয়ের শহরে ফুটবল সমর্থকদের বহনকারী একটি গাড়ির ধাক্কায় ১৪ বছর বয়সি এক কিশোরের মৃত্যু হয়। সেই ঘটনায় এখন পর্যন্ত অভিযুক্ত ব্যক্তিকে আটক করতে পারেনি পুলিশ।

আরও পড়ুন- বিশ্বকাপ জিতবে আর্জেন্টিনা: সাবেক ব্রাজিলিয়ান তারকা

তাছাড়াও ১০ ডিসেম্বর অনুষ্ঠিত কোয়ার্টার ফাইনালে ইংলিশদের বিপক্ষে জয়ের পর প্যারিসের রাস্তায় সংঘর্ষ হতে দেখা যায়। মানুষের জটলাকে ছত্রভঙ্গ করতে পুলিশ কাঁদানে গ্যাস ছুড়লে এ সংঘর্ষ শুরু হয়।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর