শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

ক্যামেরুনের বিপক্ষে মাঠে নামবেন নেইমার!

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৭ নভেম্বর ২০২২, ০৯:৫৫ এএম

শেয়ার করুন:

ক্যামেরুনের বিপক্ষে মাঠে নামবেন নেইমার!

বিশ্বকাপের প্রথম ম্যাচে সার্বিয়ার বিপক্ষে খেলতে গিয়ে ইনজুরিতে পড়েছেন ব্রাজিলের অন্যতম ফুটবলার নেইমার জুনিয়র। এর ফলে গ্রুপপর্বের দ্বিতীয় ম্যাচে সুইজারল্যান্ডের বিপক্ষে তাকে মাঠে দেখা যাবে না। তবে ক্যামেরুনের বিপক্ষে শুক্রবার আবারও আক্রমণে দেখা যেতে পারে নেইমারকে।

ইতালিয়ান সংবাদমাধ্যম গ্লোবোর বরাত দিয়ে ব্রাজিল ফুটবল এক টুইটবার্তায় জানিয়েছে, আশা করা হচ্ছে, আগামী শুক্রবার ক্যামেরুনের বিপক্ষে মাঠে নামার জন্য প্রস্তুত হবেন নেইমার।


বিজ্ঞাপন


ওয়াশিংটন পোস্ট এক প্রতিবেদনে বলেছে যে, শনিবার পায়ের গোড়ালির ছবি পোস্ট করা সত্ত্বেও নেইমার বিশ্বকাপে প্রত্যাবর্তনের পরিকল্পনা করছেন।

ডান পায়ের গোড়ালির ক্ষতিগ্রস্ত লিগামেন্টের জন্য চিকিৎসাধীন রয়েছেন নেইমার। দলের চিকিৎসকরা বলেছেন, নেইমার সোমবারের সুইজারল্যান্ডের বিপক্ষে ম্যাচটি মিস করবেন। তবে তিনি কবে ফিরতে পারবেন বা আদৌ ফিরতে পারবেন কি না সে বিষয়ে কিছু জানাননি।

নেইমার ইনস্টাগ্রামে লিখেছেন যে, তিনি তার ক্যারিয়ারের সবচেয়ে কঠিন মুহূর্তগুলোর মধ্যে একটি পার করছেন। কিন্তু তিনি তার ফিরে আসার ব্যাপারে আশাবাদী।


বিজ্ঞাপন


নেইমার ইনস্টাগ্রামে তার ফোলা গোড়ালির দুটি ছবি দেখিয়েছেন। তিনি বলেছেন, 'আমি আহত, হ্যাঁ এবং এটি একটি ব্যথা, এটি আঘাত করবে। তবে আমি নিশ্চিত যে আমি ফিরে আসার সুযোগ পাব, কারণ আমি আমার দেশ, আমার সতীর্থদের এবং নিজেকে সাহায্য করার জন্য সম্ভাব্য সবকিছু করব।'

নেইমার বলেন, ‘আমার জীবনে কোনো কিছুই সহজ ছিল না বা আমাকে দেওয়া হয়নি। আমাকে সবসময় আমার স্বপ্ন এবং আমার উদ্দেশ্যগুলোর পেছনে ছুটতে হয়েছে।'

২০১৪ বিশ্বকাপেও নেইমার চোট পেয়েছিলেন। কলম্বিয়ার বিপক্ষে কোয়ার্টার ফাইনালে পিঠের চোট তাকে বিশ্বকাপ থেকে ছিটকে দেয়। এরপর সেমিফাইনালে জার্মানির কাছে বড় ব্যবধানে হেরে যায় ব্রাজিল।

চলতি বিশ্বকাপে সার্বিয়ার বিপক্ষে নয়বার ফাউলের শিকার হন নেইমার। এটি এই বিশ্বকাপের গ্রুপপর্বে একক খেলোয়াড় হিসেবে সবচেয়ে বেশি ফাউলের শিকার হওয়ার ঘটনা।

৩০ বছর বয়সী নেইমার ব্রাজিলের হয়ে ৭৫ গোল করেছেন। এটি পেলের সর্বোচ্চ রেকর্ডের চেয়ে মাত্র দুই গোল পেছনে। তিনি সেলেসাওদের ২০১৩ কনফেডারেশন কাপ এবং ২০১৬ রিও ডি জেনিরো গেমসে প্রথম অলিম্পিক স্বর্ণপদক জিততে সাহায্য করেছিলেন। তবে এখনো বিশ্বকাপ জেতা সম্ভব হয়নি।

নেইমার না খেললে তার স্থলাভিষিক্ত কে হবেন তা এখনো ঘোষণা করেননি ব্রাজিল কোচ তিতে। সার্বিয়ার বিপক্ষে গোড়ালিতে চোট পাওয়া রাইট ব্যাক দানিলোকেও পাবে না ব্রাজিল।

দুই দশকের মধ্যে প্রথম বিশ্বকাপ শিরোপা খুঁজতে থাকা ব্রাজিল গ্রুপের শেষ ম্যাচে ক্যামেরুনের মুখোমুখি হবে।

বিশ্লেষকরা বলছেন যে, ব্রাজিল নেইমার নির্ভর দল নয়। তার না থাকা দলের জন্য ক্ষতি। তবে আরও অনেক শক্তিশালী ও অভিজ্ঞ খেলোয়াড় তিতের রিজার্ভ বেঞ্চে রয়েছে।

একে

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর