বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ঢাকা

পেনাল্টির নাটকীয়তা শেষে সেমিফাইনালে আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০ ডিসেম্বর ২০২২, ০৩:৫৫ এএম

শেয়ার করুন:

পেনাল্টির নাটকীয়তা শেষে সেমিফাইনালে আর্জেন্টিনা

নাটকীয়তায় শেষ হলো কাতার বিশ্বকাপের দ্বিতীয় কোয়ার্টার ফাইনালের লড়াই। যে লড়াইয়ে নেদারল্যান্ডসকে হারিয়ে সেমিফাইনালের টিকিট নিশ্চিত করল লিওনেল মেসির আর্জেন্টিনা। উত্তেজনায় ঠাসা ম্যাচের নির্ধারিত ও অতিরিক্ত সময় ২-২ গোলে ড্র থাকায় ম্যাচ গড়ায় টাইব্রেকারে। যেখানে শেষ হাসি হাসে আলবেসেলিস্তারা। 

কাতারের লুসাইল স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ১টায় মাঠে নামে আর্জেন্টিনা ও নেদারল্যান্ডস। শুরু থেকেই দেখে শুনে ফুটবল খেলতে থাকে দুই দল। ম্যাচের ২২তম মিনিটে বক্সের বাইরে থেকে শট নেন মেসি, তবে তা লক্ষ্যে রাখতে পারেননি এই ক্ষুদে জাদুকর।


বিজ্ঞাপন


এরপর ৩৩তম মিনিটে প্রথমবারের মতো লক্ষ্যে শট নেয় স্ক্যালোনির দল। তবে বক্সের বাইরে থেকে ডি পলের নেওয়া দুর্বল শট রুখে দেন ডাচ গোলরক্ষক।এর ঠিক দুই মিনিট পরই উল্লাসে ভাসে আর্জেন্টিনা। প্রতিপক্ষের জমাট রক্ষণকে বোকা বানিয়ে ডিফেন্ডার মলিনাকে দারুণ পাস দেন মেসি। সেই বল গোলরক্ষককে ফাঁকি দিয়ে জালে জড়ান মলিনা। এরপর আর কোনো দল গোল করতে না পারায় ১-০ গোলের লিড নিয়ে মাঠ ছাড়ে লিওনেল মেসির দল।

আরও পড়ুন- পেনাল্টিতে ব্রাজিলের স্বপ্ন ভেঙে সেমিফাইনালে ক্রোয়েশিয়া

বিরতি থেকে ফিরে ম্যাচে সমতায় ফিরতে মরিয়া হয়ে উঠে ডাচরা। তবে আক্রমণে সুবিধা করতে পারেনি দলটি। উল্টো ৭৩তম মিনিটে গোল খেয়ে বসে লুই ফন গালের দল। ডি-বক্সের ভেতরে অ্যাকুনাকে বাধা দেন ডাচ ডিফেন্ডার। এর সঙ্গে সঙ্গে পেনাল্টি দিয়ে বসেন রেফারি। স্পট কিক থেকে দারুণ শটে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন মেসি।

আর্জেন্টিনার নিশ্চিত জয়ের সম্ভাবনা দেখা ম্যাচে নাটকীয়তার তখনও বাকি। ম্যাচের ৮৩তম মিনিটে গোল করে ব্যবধান কমান ডাচ তারকা ফুটবলার উইঘোর্স্ট। আর অতিরিক্ত সময়ে নিজের ও দলের হয়ে দ্বিতীয় গোলটি করেন এই স্ট্রাইকার। ম্যাচটি ২-২ ব্যবধানে শেষ হলে খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। কিন্তু অতিরিক্ত ৩০ মিনিটেও কেউ গোল করতে না পারায় খেলা গড়ায় টাইব্রেকারে।


বিজ্ঞাপন


আরও পড়ুন- একাডেমিকে বাস উপহার দিয়ে অনন্য দৃষ্টান্ত ব্যারিস্টার সুমনের

সেমিফাইনালে উঠার স্বপ্নে বিভোর দুই দলের সামনে তখন টাইব্রেকারের যুদ্ধ। যেখানে ফন ডাইকের ব্যর্থতা আর মার্টিনেসের নৈপুণ্য দিয়ে শুরু। যার শেষটা করেন লাউতারো মার্টিনেস। আর এতেই আর্জেন্টিনা শিবিরে বইয়ে যায় সেমিফাইনালে উঠার আনন্দ।

ফাইনালে ওঠার লক্ষ্যে এই মাঠে আগামী মঙ্গলবার ক্রোয়েশিয়ার মুখোমুখি হবে লিওনেল মেসির আর্জেন্টিনা।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর