শনিবার, ২৫ মে, ২০২৪, ঢাকা

ভাইয়ের জন্য বিশ্বকাপ জিততে মরিয়া ফরাসি ফুটবলার

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৯ নভেম্বর ২০২২, ০৫:১৯ পিএম

শেয়ার করুন:

ভাইয়ের জন্য বিশ্বকাপ জিততে মরিয়া ফরাসি ফুটবলার

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ‘ডি’ গ্রুপের প্রথম ম্যাচে ডিফেন্ডার লুকাস হার্নান্দেজকে মাঠে নামান ফরাসি কোচ দিদিয়ে দেশম। কিন্তু খেলার মাঝে হাঁটুতে চোট পেয়ে মাঠ ছেড়ে উঠে যান লুকাস। তার বদলি হিসেবে নামেন তারই ভাই থিয়ো হার্নান্দেজ।

থিয়ো যখন মাঠে নামেন তখন অস্ট্রেলিয়ার সঙ্গে এক গোলের ব্যবধানে পিছিয়ে ছিল তার দল। এরপর থিয়োর পাস থেকে পাওয়া বলে গোল করে ম্যাচে সমতা ফেরান ফরাসি মিডফিল্ডার র‍্যাবিওট। সেই ম্যাচটি ৪-১ ব্যবধানে জেতে ফ্রান্স। তাছাড়াও ড্যানিশদের বিপক্ষে ম্যাচে একটি গোলে অ্যাসিস্ট করেন থিয়ো।


বিজ্ঞাপন


আরও পড়ুন- নিরাপত্তা বেষ্টনী ভেঙ্গে সমকামিতার পতাকা নিয়ে মাঠে দর্শক

আগামীকাল তিউনিশিয়ার বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচে মাঠে নামবে ফ্রান্স। এর আগে সোমবার দলের অনুশীলনে সাংবাদিকদের সামনে বিভিন্ন প্রশ্নের উত্তর দেন থিয়ো হার্নান্দেজ। ভাইয়ের বিকল্প হিসেবে খেলতে কেমন লাগছে এমন প্রশ্নের উত্তরে তিনি জানান, ‘আমি দুইজনের হয়েই খেলছি। আমার জন্য এবং আমার ভাইয়ের জন্য। আমার সুযোগ পাওয়ার কথা শুনে লুকাস খুব খুশি হয়েছিল’।

তাছাড়াও ভাই লুকাস হার্নান্দেজের চোট নিয়ে থিয়ো সাংবাদিকদের বলেন, ‘ওর পক্ষে ব্যাপারটা খুব সহজ নয়। লুকাসকে বেশ কয়েক দিন মাঠের বাইরে থাকতে হতে পারে। ওর জায়গায় মাঠে নামাটা আমার জন্যও খুব সহজ ছিল না। কিন্তু যা করার তা তো করতেই হবে’।


বিজ্ঞাপন


আরও পড়ুন- মেসির হাতে বাংলাদেশের পতাকা, ভার্চুয়াল উপহার আর্জেন্টিনার

বিশ্বকাপে দলকে নিজের সেরাটা দিতে প্রস্তুত থিয়ো। তাছাড়াও এবারের বিশ্বকাপটা সে তার ভাইয়ের জন্য জিততে চান। এই বিষয়ে লুকাসের সঙ্গে তার নিয়মিত কথা হয় বলে জানান এই ফরাসি লেফটব্যাক। থিয়ো বলেন, ‘চোট পেয়ে অনুশীলন ক্যাম্প থেকে চলে যাওয়ার পরে প্রতিদিন আমাদের মধ্যে কথা হয়। আমাদের এখন প্রতিটি ম্যাচ জিততে হবে। লুকাসের কাছে কাপটা নিয়ে যেতে হবে। লুকাস বলেছে, কাপটা নিয়েই আমাদের ফিরতে হবে’।

এই ফরাসি লেফটব্যাকের পাস থেকেই ডেনমার্কের বিপক্ষে প্রথম গোল করেন পিএসজি তারকা কিলিয়ান এমবাপে। গোলটি নিয়ে থিয়ো জানান, ‘কিলিয়ানের সঙ্গে খেলতে পারা গর্বের বিষয়। আমি পরের ম্যাচটাও খেলতে চাই। কিন্তু সেটা পুরোপুরি নির্ভর করবে কোচের উপরে’।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর