মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪, ঢাকা

সৌদি ঝড়ের পর অনুশীলনে আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৩ নভেম্বর ২০২২, ০৩:৫৭ পিএম

শেয়ার করুন:

সৌদি ঝড়ের পর অনুশীলনে আর্জেন্টিনা

কাতারে বিশ্বকাপ যাত্রাটা ভালো হয়নি আর্জেন্টিনার। নিজেদের প্রথম ম্যাচেই বড় অঘটনের শিকার স্ক্যালোনির দল। এশিয়ার পরাশক্তি সৌদি আরবের কাছে ২-১ গোলে হেরে যায় দলটি। তাই দ্বিতীয় ম্যাচেই মেক্সিকোর বিপক্ষে ঘুরে দাঁড়াতে অনুশীলন শুরু করে দিয়েছে মেসি-ডি মারিয়ারা।

কাতারের লুসাইল স্টেডিয়ামে গতকাল (মঙ্গলবার) গ্রুপ ‘সি’ এর প্রথম ম্যাচে মুখোমুখি হয় আর্জেন্টিনা ও সৌদি আরব। ম্যাচের শুরুতেই মেসির গোলে এগিয়ে গেলেও দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়ায় এশিয়ার দলটি। দ্রুত দুই গোল করে জয়ের রাস্তা তৈরি করে হার্ব রেনার্ড শিষ্যরা। এরপর ম্যাচের বাকিসময় বেশ কয়েকটি ভালো সুযোগ তৈরি করলেও ম্যাচে ফিরতে পারেনি লিওনেল মেসির দল। এতেই হার দিয়ে আসর শুরু হয় স্ক্যালোনির দলের বিশ্বকাপ মিশন।


বিজ্ঞাপন


আরও পড়ুন- মাদক ব্যবসার অভিযোগে গ্রেফতার হয়েছিলেন আর্জেন্টিনা ম্যাচের রেফারি

২৭ নভেম্বর (রোববার) নিজেদের দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে আর্জেন্টিনা। সেই ম্যাচকে মাথায় রেখে এর মধ্যেই অনুশীলন শুরু করে দিয়েছেন দলের ফুটবলাররা। অনুশীলনের শুরুর দিকটা ছিল গণমাধ্যম কর্মীদের জন্য উন্মুক্ত। এরপর ধীরে ধীরে প্রস্তুতি সারতে মাঠে আসেন দলের ফুটবলাররা।

মেক্সিকোর বিপক্ষে ম্যাচে বেশ কিছু পরিবর্তনের ইঙ্গিত দিয়েছেন আলবেসেলিস্তা কোচ স্ক্যালোনি। মেক্সিকোর বিপক্ষে ম্যাচে দেখা যেতে পারে শুরুর একাদশে বেশ কয়েকটি নতুন মুখ। তবে অনুশীলনে রক্ষণভাগ নিয়ে বেশি কাজ করতে দেখা গেছে কোচ স্ক্যালোনিকে। তাছাড়াও মাঝমাঠ নিয়ে পরের ম্যাচে বাড়তি সতর্ক থাকবেন আর্জেন্টাইন কোচ। শুরুর একাদশে দেখা যেতে পারে মার্কোস অ্যাকুনা ও জুলিয়ান আলভারেজকে।


বিজ্ঞাপন


আরও পড়ুন- জার্মানিকে চমকে দেওয়ার অপেক্ষায় এশিয়ান 'পাওয়ার হাউস' জাপান

‘সি’ গ্রুপে পূর্ণ তিন পয়েন্ট নিয়ে বর্তমানে পয়েন্ট টেবিলের শীর্ষে আছে সৌদি আরব। প্রথম ম্যাচেই ড্র করে ১ পয়েন্ট নিয়ে টেবিলের দুই ও তিনে আছে পোল্যান্ড ও ম্যাক্সিকো। আর্জেন্টিনার অবস্থান টেবিলের চারে। আগামী রোববার (২৭ নভেম্বর) নিজেদের ঘুরে দাঁড়ানোর ম্যাচে কাতারের লুসাইল স্টেডিয়ামে মেক্সিকোর বিপক্ষে মাঠে নামবে মেসিরা। এই গ্রুপের শেষ ম্যাচে ১লা ডিসেম্বর পোল্যান্ডের বিপক্ষে লড়বে স্ক্যালোনির দল।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর