রোববার, ২১ এপ্রিল, ২০২৪, ঢাকা

চোট নিয়ে আবেগঘন বার্তা নেইমারের

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৬ নভেম্বর ২০২২, ০১:১৭ পিএম

শেয়ার করুন:

চোট নিয়ে আবেগঘন বার্তা নেইমারের
ছবি: গোল ডটকম

বিশ্বকাপ, চোট আর নেইমার যেন সমার্থক হয়ে দাঁড়িয়েছে। বিশ্বকাপের মঞ্চে বারবার চোটের কবলে পড়তে হয়েছে এই ব্রাজিলিয়ান তারকাকে। ২০১৪ ব্রাজিল বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালে কলম্বিয়ার বিরুদ্ধে মেরুদণ্ডে চোট পেয়ে বিশ্বকাপ থেকেই ছিটকে গিয়েছিলেন নেইমার। কাতার বিশ্বকাপেও সেই একই ছবি। এ নিয়ে আবেগঘন বার্তা দিয়েছেন তিনি।

গোড়ালিতে চোট পেয়ে নেইমারের বিশ্বকাপ ভবিষ্যত অনিশ্চিত হয়ে পড়েছে। গ্রুপ লিগের ম্যাচ থেকে ছিটকে গিয়েছেন এই ব্রাজিলিয়ান তারকা। খেলতে পারবেন না সুইজারল্যান্ড ও ক্যামেরুনের বিরুদ্ধে। 


বিজ্ঞাপন


দল নক আউটে উঠলেও তিনি খেলতে পারবেন কিনা আদৌও নিশ্চিত নয়। যদিও ব্রাজিল কোচ তিতে আশা করছেন, প্রি–কোয়ার্টার ফাইনাল থেকে তিনি পাবেন দলের সেরা ফুটবলারকে।

চোটের পর ভেঙে পড়েছেন নেইমার। তবে দ্রুত মাঠে ফিরে আসবেন বলে তিনি আশা করছেন। সামাজিক মাধ্যম ফেসবুকে নেইমার বলেন, ‘আমার ফুটবল জীবনের সবচেয়ে খারাপ একটা ঘটনা ঘটেছে। সেটা আবার বিশ্বকাপে। আমি আবার চোটের কবলে পড়েছি, যা খুবই কষ্টের এবং বিরক্তিকর।’‌

দৃঢ়তা প্রকাশ করে নেইমার বলেন, ‘আমি নিশ্চিত যে ফিরে আসব। কারণ, আমি দেশের জন্য, সতীর্থদের জন্য, নিজের জন্য সবসময় সেরাটা দেওয়ার চেষ্টা করি। জীবনে আমি কোনও কিছুই সহজে পাইনি। স্বপ্নপূরণে আর লক্ষ্যে পৌঁছতে আমাকে কঠিন সংগ্রাম করতে হয়েছে।’‌ 

বিশ্বের অন্যতম জনপ্রিয় এই ফুটবলার বলেন, ‘‌ব্রাজিলের জার্সি গায়ে চাপিয়ে আমি কতটা গর্ব অনুভব করি, বোঝাতে পারব না। যদি ঈশ্বর আমাকে জিজ্ঞেস করে কোন দেশে জন্মাব, তাহলে আমি বলতাম ব্রাজিলে।’‌

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে সার্বিয়ার বিরুদ্ধে ম্যাচের ৮০ মিনিটে গোড়ালিতে চোট পেয়ে মাঠ ছাড়েন নেইমার। ম্যাচের পর তার গোড়ালির এমআরআই করা হয়। রিপোর্টে দেখা গেছে লিগামেন্ট ক্ষতিগ্রস্ত হয়েছে। পরীক্ষা–নিরীক্ষার পর চিকিৎসক জানিয়েছেন, গ্রুপ পর্বের ম্যাচ দুটিতে আর খেলতে পারবেন না নেইমার। চোট সারলে নকআউট পর্বে খেলার সুযোগ পাবেন। 

শুধু নেইমারই নন, চোটের কবলে পড়েছেন দেশটির আরেক ফুটবলার দানিলোও। তিনিও গোড়ালিতে চোট পেয়েছেন। নেইমারের মতো তিনিও গ্রুপ লিগের বাকি ম্যাচ থেকে ছিটকে গেছেন। 

তবে দুই ফুটবলার না থাকলেও ব্রাজিলকে খুব বেশি সমস্যায় পড়তে হবে না বলে মনে করছেন বিশ্লেষকরা। তাদের মতে, তিতের রিজার্ভ বেঞ্চ যথেষ্ট শক্তিশালী। বাকিদের দিয়ে অনায়াসে আরও একটা প্রথম একাদশ বানিয়ে ফেলতে পারেন ব্রাজিল কোচ। নেইমারের বিকল্প হিসেবে রদ্রিগো কিংবা আন্তোনিওকে খেলাতে পারেন ব্রাজিল বস।

একে

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর