সোমবার, ২২ এপ্রিল, ২০২৪, ঢাকা

বিশ্বকাপে না খেলার ভয়ে কেঁদেছিলেন নেইমার 

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬ ডিসেম্বর ২০২২, ০৫:১৯ পিএম

শেয়ার করুন:

বিশ্বকাপে না খেলার ভয়ে কেঁদেছিলেন নেইমার 

কাতার বিশ্বকাপের যাত্রাটি দারুণভাবেই শুরু করেছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। তবে বিশ্বকাপের শুরু থেকেই চোটে জর্জরিত ছিল ব্রাজিল শিবির। সার্বিয়ার বিপক্ষে জয়ের দিনে তিতের দলের সব থেকে বড় ধাক্কা আসে তারকা ফুটবলার নেইমার জুনিয়রের ইনজুরির খবরে। চোট পাওয়ার পর বিশ্বকাপে আর না খেলার সম্ভাবনাও তৈরি হয়েছিল এই ফরোয়ার্ডের। অবশেষে নানা ধরনের চিকিৎসার পর দুই ম্যাচ বাদে মাঠে নামেন নেইমার। তবে এবার জানা গেল এই ব্রাজিলিয়ান তারকার সেই ভয়ঙ্কর সময়ের কথা।   

বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডের ম্যাচে দক্ষিণ কোরিয়াকে ৪-১ গোলে হারিয়ে কোয়ার্টার-ফাইনালে পা রেখেছে ব্রাজিল। চোট সারিয়ে ফিরে কোরিয়ার বিরুদ্ধে নেমেই গোলের দেখা পান নেইমার। জয়ের পর ব্রাজিলিয়ান তারকা জানান, সার্বিয়ার বিরুদ্ধে ডান গোড়ালিতে চোট পাওয়ার পর মনে ভয় চেপে বসেছিল। বিশ্বকাপে খেলতে পারবেন কিনা, তা নিয়ে মনে সংশয় ছিল। দেশকে ষষ্ঠবার বিশ্বকাপ এনে দেওয়ার যে স্বপ্নটা ছিল, তা প্রথম রাতেই যেন ধাক্কা খেয়েছিল। আদৌও কাতারে আর বিশ্বকাপ খেলতে পারবেন কিনা, তা নিয়েই সন্দিহান হয়ে পড়েছিলেন।


বিজ্ঞাপন


এই পিএসজি তারকা আরো বলেন, 'যে রাতে আমি চোট পেয়েছিলাম, সেই রাতটা আমার জন্য খুব কঠিন ছিল। কারণ আমার মাথায় হাজার-হাজার জিনিস ঘুরপাক খাচ্ছিল-সংশয়, ভয়। তবে আমায় সমর্থন জোগাচ্ছিল সতীর্থরা এবং আমার পরিবার।' সঙ্গে ব্রাজিলের তারকা বলেন, ‘আমার মনের জোর খুঁজতে হচ্ছিল। কিন্তু সেটা একটুও পাচ্ছিলাম না।’ 

সব কিছু ছাপিয়ে ব্রাজিলিয়ান সমর্থকদের আশার আলো নেইমার জুনিয়র মাঠে ফিরেছেন এবং তার দক্ষতা প্রমাণ করেছেন। কোরিয়ার বিপক্ষে জয়ের পর এবার বিশ্বকাপের শেষ চারে উঠার লড়াইয়ে সাম্বাদের সামনে ক্রোয়াট বাধা। পরিসংখ্যান, বর্তমান ফর্ম সবই বলছে তিতের দল ফেভারিট। তবে গত বিশ্বকাপের ফাইনালিস্ট ক্রোয়েশিয়া এবারের বিশ্বকাপে এখন পর্যন্ত অপরাজিত, যা ভাবাচ্ছে নেইমারদের। আগামী শুক্রবার (৯ ডিসেম্বর) ক্রোয়েশিয়ার বিরুদ্ধে কোয়ার্টার ফাইনালে নামবে ব্রাজিল।

এমএএম 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর