বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪, ঢাকা

করোনা পরীক্ষা ছাড়াই দেখা যাবে কাতার বিশ্বকাপ

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৮ অক্টোবর ২০২২, ০৪:০০ পিএম

শেয়ার করুন:

করোনা পরীক্ষা ছাড়াই দেখা যাবে কাতার বিশ্বকাপ

২০ নভেম্বর থেকে শুরু হতে যাচ্ছে কাতার বিশ্বকাপ। ফুটবল মঞ্চের এই দৌড় উপভোগ করতে মুখিয়ে আছে সারা বিশ্ব। বিশ্বকাপ শুরুর ঠিক আগ মুহূর্তে আয়োজক দেশ কাতার দর্শনার্থীদের জন্য দিল এক আনন্দের বার্তা। মাঠে বসে খেলা দেখার জন্য লাগবেনা করোনা পরীক্ষা, এমনটাই জানিয়েছে কাতারের স্বাস্থ্য মন্ত্রণালয়।

কাতারের স্বাস্থ্য মন্ত্রণালয় গত বুধবার এক বিবৃতিতে জানায়, 'কাতারে আসার আগে বিশ্বকাপের দর্শনার্থীদেরকে আর কোভিড-১৯ পিসিআর কিংবা র‍্যাপিড অ্যান্টিজেন টেস্ট করতে হবে না।'


বিজ্ঞাপন


স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে আরো জানানো হয়, 'কাতারের নাগরিক ও সেখানে বসবাসকারীদের জন্যও বাইরে থেকে দেশে ফিরলে ২৪ ঘন্টার মধ্যে আর পিসিআর কিংবা র‍্যাপিড অ্যান্টিজেন টেস্ট করার প্রয়োজন নেই।'

তবে এই বিধি-নিষেধ চালু হবে আগামী ১ নভেম্বর থেকে। যেদিন থেকে কাতারে শুধুমাত্র হায়া কার্ডধারীরাই ঢুকতে পারবেন। হায়া কার্ডটি শুধুমাত্র খেলোয়াড়, স্টাফ, ম্যাচ অফিসিয়াল, গণমাধ্যমকর্মী, বিশ্বকাপের টিকিটধারী ও তাদের অতিথিদেরকেই দেওয়া হয়েছে।  

বিগত দুই বছরে করোনা মহামারির পর কাতার বিশ্বকাপই হতে যাচ্ছে বিশ্বের সবচেয়ে বড় ক্রীড়া আসর, যেখানে থাকছে দর্শকদের পূর্ণ প্রবেশাধিকার। তবে গত বছর বেইজিংয়ে অনুষ্ঠিত অলিম্পিক গেমসে কোনো দর্শককে প্রবেশাধিকার দেওয়া হয়নি।  

এসটি 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর