রোববার, ১৪ এপ্রিল, ২০২৪, ঢাকা

লেভানডফস্কির নেতৃত্বে পোল্যান্ডের বিশ্বকাপ দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২ নভেম্বর ২০২২, ০৩:০০ পিএম

শেয়ার করুন:

লেভানডফস্কির নেতৃত্বে পোল্যান্ডের বিশ্বকাপ দল ঘোষণা

কাতার বিশ্বকাপ সামনে রেখে দল ঘোষণার হিড়িক লেগেছে। কখন কোন দল তাদের স্বপ্নযাত্রার সারথিদের নাম প্রকাশ করছে সেটা মাথায় রাখাই কঠিন। সেই ধারায় বিশ্বকাপের চূড়ান্ত দল দিয়েছে পোল্যান্ড। রবার্ট লেভানডফস্কিকে অধিনায়ক করে ২৬ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেছেন পোল্যান্ডের কোচ জেসল মিচিনিউইজ। দল ঘোষণার সময় পোলিশ কোচ জানিয়েছেন, ক্যারিয়ারে এটি তার সবচেয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত।

মিচিনিউইজ বলেন, ‘এই ২৬ জনের কেউই কারও চেয়ে কম নয়। প্রত্যেকেই নিজ নিজ পজিশনে সেরা। তারা এতটাই দক্ষ যে, এক মুহূর্তের জন্য এদের কাউকে নিয়ে আমার মনে কোনো শঙ্কা জাগেনি।’


বিজ্ঞাপন


বিশ্বকাপে পোল্যান্ড নিয়মিত দল নয়। এই শতাব্দীতে তিনটি আসরে তারা ছিল দর্শকসারিতে। তবে আশার কথা হচ্ছে- এ নিয়ে টানা দ্বিতীয় বিশ্বকাপ খেলতে যাচ্ছে পোল্যান্ড। ২০১৮ সালে রাশিয়া বিশ্বকাপেও অংশ নিয়েছিল তারা। পোলিশদের স্বপ্নের মঞ্চের টিকিট এনে দিয়েছিলেন লেভানডফস্কি। তাদের ফেরাটা স্মরণীয় হয়নি। তলানিতে থেকে গ্রুপপর্ব শেষ করে বাড়ি ফিরেছিলেন লেভারা।

এবার অন্তত নকআউট পর্বের আশা তাদের। আগামী ২২ নভেম্বর কাতার বিশ্বকাপে প্রথম ম্যাচটি পোল্যান্ড খেলবে মেক্সিকোর সঙ্গে। গ্রুপের অন্য দুই ম্যাচে লেভানডফস্কিদের প্রতিপক্ষ সৌদি আরব ও আর্জেন্টিনা।

পোল্যান্ডের হয়ে এবারের বাছাইপর্বে ৩৪ বছর বয়সী লেভানডফস্কি ৯ ম্যচে ৯টি গোল করেছেন। সর্বশেষ দুটি বিশ্বকাপ বাছাইপর্বে ১৯ ম্যাচে তার গোল ২৫টি।

চার বছর আগে গ্রুপ পর্ব থেকে বিদায় নেয়া দলটি এবার সেই স্মৃতি ভুলে সামনে এগিয়ে যেতে চায়। ১৯৮৬ সালে পোল্যান্ড সর্বশেষ নকআউট পর্ব নিশ্চিত করেছিল।


বিজ্ঞাপন


পোল্যান্ডের বিশ্বকাপ স্কোয়াড

গোলরক্ষক: ওজিনে সিজিসনি, লুকাজ স্কোরুপস্কি, বারলোমি ড্রাগোভস্কি।

ডিফেন্ডার: ম্যাটি ক্যাশ, রবার্ট গামনি, রারটোজ বেরেসজিনিস্কি, কামিল গিলিক, ইয়ান বেডনারেক, জ্যাকুব কিউওর, মাতিয়াজ উইটেস্কা, আর্টার জারজিসিক ও নিকোলা জালেভস্কি।

মিডফিল্ডার: গ্রিজর্জ কিরিচুয়াক, ক্রিস্টিয়ান বিয়েলিক, ডামিয়ান সিজমানস্কি, পিওটর জিয়েলিনিস্কি, সেবাস্টিয়ান সিজিমানস্কি, সিজিমন জুরকোভস্কি, জ্যাকুব কামিনস্কি, প্রিজিমিসল ফ্রাঙ্কোভস্কি, কামিল গ্রসিকি ও মিখায়েল স্কোরাস।

ফরোয়ার্ড: রবার্ট লেওয়ানডোভস্কি, কারোল সুইডারস্কি, আরকাডিয়াস মিলিক ও ক্রিজিজস্টো পিয়াটেক।

এসটি 

 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর