শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

যে কৌশলে ডাচদের হারাতে চায় আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯ ডিসেম্বর ২০২২, ০৪:০৯ পিএম

শেয়ার করুন:

যে কৌশলে ডাচদের হারাতে চায় আর্জেন্টিনা

বিশ্বকাপের শেষ আটের ম্যাচে আজ মাঠে নামছে লিওনেল মেসির আর্জেন্টিনা। প্রতিপক্ষ ২০১০ বিশ্বকাপের রানার্সআপ দল নেদারল্যান্ডস। এই ম্যাচে কঠিন লড়াইয়ের অপেক্ষায় আছে আলবেসেলিস্তারা। তাই ম্যাচটি ঘিরে দলের আছে বিশেষ পরিকল্পনা। এমনটাই জানিয়েছেন দলের গুরুত্বপূর্ণ স্ট্রাইকার অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার।

দল হিসেবে ডাচরা বেশ শক্তিশালী। কোচ লুইস ফান হালকে বাড়তি গুরুত্ব দিচ্ছে আর্জেন্টিনা। কেননা তার রণকৌশলেই সাম্প্রতিক সময়ে মাঠে দাপট দেখাচ্ছে ডাচরা। তাই রক্ষণ সামলে আক্রমণে বাড়তি নজর রাখছে স্ক্যালোনির দল। তাছাড়াও গোল না খাওয়াই প্রথম লক্ষ্য মেসিদের। এর পাশাপাশি প্রতি আক্রমণে উঠে প্রতিপক্ষের রক্ষণ ভাঙতে মরিয়া মেসি-ডি মারিয়ারা।


বিজ্ঞাপন


আরও পড়ুন- কোয়ার্টার ফাইনাল লড়াইয়ে ব্রাজিলের সম্ভাব্য একাদশ

আর্জেন্টাইন স্ট্রাইকার ম্যাক অ্যালিস্টার ম্যাচের আগে বলেন, ‘আমরা জানি ডাচদের কয়েকজন দারুণ ফুটবলার আছে। খেলা ও নিজেদের সম্পর্কে ওদের ধারনাও খুব স্বচ্ছ। আমাদেরও কিছু পরিকল্পনা আছে। কীভাবে ওদের আটকানো যায়, তা নিয়ে আমরা গত কয়েক দিন কাজ করে যাচ্ছি। ম্যাচের আগে হাতে আরও সময় রয়েছে। অবশ্যই নিজেদের পরিকল্পনাগুলো আরও একবার ঝালিয়ে নেব। যাতে মাঠে নেমে সমস্যা না হয়’।

কাতারে গ্রুপ পর্বের প্রথম ম্যাচেই এশিয়ার পরাশক্তি সৌদি আরবের কাছে হেরে যায় মেসির আর্জেন্টিনা। এই হারের পরও দল শেষ আটে উঠতে পারবে কিনা, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে অ্যালিস্টার জানান, ‘আমরা শেষ আটে পৌঁছাতে পারব কিনা, এটা জিজ্ঞেস করা হলে অবশ্যই হ্যা বলতাম। আমরা অনেক আশা নিয়ে এবার বিশ্বকাপ খেলতে এসেছি। জানি আর্জেন্টিনা গোটা প্রতিযোগিতাতেই ভাল খেলার ক্ষমতা রাখে’।


বিজ্ঞাপন


আরও পড়ুন- ডি মারিয়া-ডি পলের ইনজুরিয়ে নিয়ে যা বললেন স্কালোনি

আর্জেন্টাইন এই তারকা আরও বলেন, ‘দলে বেশ কয়েকজন ভাল ফুটবলার রয়েছে। আমাদের দলটাও বেশ ভাল। শুধু সেমিফাইনালে নয়, আমরা বিশ্বকাপ জেতার ব্যাপারেও বেশ আশাবাদী’।

কাতারের লুসাইল আইকনিক স্টেডিয়ামে আজ রাত ১টায় নেদারল্যান্ডসের বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা। কঠিন এই লড়াইয়ের আগে ডি মারিয়া, লাউতারো মার্টিনেজের ইনজুরি সমস্যা ভাবাচ্ছে কোচ স্ক্যালোনিকে। অন্যদিকে ডাচ কোচ হুশিয়ারি দিয়ে রেখেছেন, প্রতিশোদের লক্ষ্যেই মাঠে নামবে তার দল।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর