শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

ম্যারাডোনার পর কোন কিংবদন্তির রেকর্ড ভাঙতে যাচ্ছেন মেসি?

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬ ডিসেম্বর ২০২২, ১২:০৬ পিএম

শেয়ার করুন:

ম্যারাডোনার পর কোন কিংবদন্তির রেকর্ড ভাঙতে যাচ্ছেন মেসি?

কাতারে বিশ্বকাপ যাত্রার শুরুটা ভাল হয়নি দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনার। এশিয়ার পরাশক্তি সৌদি আরবের কাছে গ্রুপ পর্বের প্রথম ম্যাচেই হেরে লজ্জার মুখে পড়তে হয় আলবেসেলিস্তাদের। তবে সেই ম্যাচে হারের পর দারুন প্রত্যাবর্তনে ঘুরে দাঁড়ায় লিওনেল স্ক্যালোনির দল। যার মূল কারিগর দলের প্রাণভ্রোমরা লিওনেল মেসি। শেষ ষোলোর ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ২-১ গোলের জয়ের কারিগর এই পিএসজি তারকা।

সকারুজদের বিপক্ষে সেই ম্যাচে ক্যারিয়ারের হাজারতম ম্যাচে মাঠে নামেন ‘এলএমটেন’। এরসঙ্গে ছাপিয়ে যান ফুটবল সম্রাট দিয়েগো ম্যারাডোনার রেকর্ডকেও। এবার নতুন করে আরেকটি রেকর্ড ভাঙার অপেক্ষায় এই ক্ষুদে জাদুকর। আর্জেন্টাইন কিংবদন্তি গ্যাব্রিয়েল বাতিস্তুতার রেকর্ড হাতছানি দিচ্ছে লা পুলগা’কে।


বিজ্ঞাপন


আরও পড়ুন- বিশ্বকাপ জেতার দৌড়ে এগিয়ে কোন দল, জানাল ফিফা

বিশ্বকাপের মঞ্চে এতদিন আলবেসেলিস্তাদের হয়ে সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ড ছিল দিয়েগো ম্যারাডোনার। যা এরমধ্যেই টপকে গেছেন মেসি। শুধু তাই নয়। অস্ট্রেলিয়ার বিপক্ষে গোল করে ছাপিয়ে গেছেন বিশ্বকাপে ম্যারাডোনার আটটি গোলের রেকর্ডকেও। এবার মেসির সামনে গ্যাব্রিয়েল বাতিস্তুতার রেকর্ড ভেঙে দেওয়ার সুযোগ। বিশ্বকাপে বাতিস্তুতার ১০ গোলের রেকর্ড রয়েছে। তাই কাতারের মাটিতে আর দুইটি গোল পেলেই তার রেকর্ড ছাপিয়ে নতুন ইতিহাস লিখবেন ‘এলএমটেন’।

মেসির সামনে অপেক্ষা করা এই রেকর্ডের ব্যাপারে বেশ খুশি বাতিস্তুতা। বিশ্বকাপ দেখতে কাতারে অবস্থান করা এই কিংবদন্তি দলের সাফল্যে বেজায় উচ্ছ্বসিত। তিনি বলেন, ‘আমার এই রেকর্ডের বয়স ২০ বছর পার হতে যাচ্ছে। অবশ্যই সময় এসে গেছে আমার রেকর্ডকে ছাপিয়ে যাওয়ার। আর যদি মেসি তা করতে পারে তবে আমি সত্যিই খুশি হব’।


বিজ্ঞাপন


আরও পড়ুন- জমজমাট লড়াইয়ের অপেক্ষায় স্পেন-মরক্কো

আগামী ১০ ডিসেম্বর কাতারের লুসাইল আইকনিক স্টেডিয়ামে কোয়ার্টার ফাইনালে উঠার লড়াইয়ে নেদারল্যান্ডসের বিপক্ষে মাঠে নামবে লিওনেল মেসির আর্জেন্টিনা।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর