বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

ঘানাকে হারিয়েও বিশ্বকাপ থেকে বিদায় উরুগুয়ের

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০২ ডিসেম্বর ২০২২, ১১:৪৫ পিএম

শেয়ার করুন:

ঘানাকে হারিয়েও বিশ্বকাপ থেকে বিদায় উরুগুয়ের

এইচ' গ্রুপ থেকে নকআউট পর্ব নিশ্চিত হয়েছিল শুধু পর্তুগালের। আরেকটি স্থানের জন্য আজ মাঠে নামে বাকি ৩ দল। ঘানার বিপক্ষে ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে উরুগুয়ে। সেই ধারাবাহিকতায় প্রথমার্ধেই ২-০ গোলে এগিয়ে যায় লুইস সুয়ারেজের দল। দ্বিতীয়ার্ধে আক্রমণের গতি আরো বাড়ালেও গোলের দেখা পাচ্ছিল না লাতিন আমেরিকার দেশটি। 

ম্যাচের যখন ৯০ মিনিট ঠিক তখনই এডুকেশন সিটি স্টেডিয়াম থেকে খবর এলো দক্ষিণ কোরিয়া পর্তুগালের বিপক্ষে ২-১ গোলে ম্যাচ জিতে নিয়েছে। অতিরিক্ত সময়ের আটটি মিনিট আর কাজে লাগাতে পারে নি কাভানিরা। শেষ পর্যন্ত ২-০ গোলে ম্যাচ জিতলেও বিশ্বকাপ থেকে গোল ব্যবধানে পিছিয়ে থেকে বিদায় নিতে হয় উরুগুয়েকে। 


বিজ্ঞাপন


ম্যাচের ১৭ মিনিটেই এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল ঘানা। ভিএআর চেকের পর উরুগুয়ের বিরুদ্ধে পেনাল্টি পেয়েছিল দলটি। কিন্তু স্পটকিক থেকে গোল করতে ব্যর্থ হন আন্দ্রে এইয়ু। আন্দ্রে এইয়ুর শট রুখে দেন উরুগুয়ের গোলকিপার সার্জিও রচেট।

অপরদিকে ঘানা সুযোগ মিস করলেও কোনো সুযোগ হাতছাড়া করেনি উরুগুয়ে। ম্যাচের ২৬ মিনিটের মাথায় গোল করে ১-০ লিড নিয়ে এগিয়ে যায় কাভানিরা। সুয়ারেজের লো শট ঘানার গোলকিপার আন্তি-জিগি আটকে দিলেও বল বাউন্স করে একটু উপরে উঠে গেলে বলে পা ছুঁইয়ে গোল করেন জর্জিয়ান ডি অ্যারাসকায়েতা।

৩২ মিনিটের মাথায় ম্যাচের এবং নিজের দ্বিতীয় গোলটি করেন অ্যারাসকায়েতা। লুইস সুয়ারেজের করা অ্যাসিস্টে লো ক্রসে বল জালে জড়ান অ্যারাসকায়েতা। প্রথমার্ধ এগিয়ে বিরতিতে যায় প্রথম বিশ্বকাপের চ্যাম্পিয়নরা। 


বিজ্ঞাপন


দ্বিতীয়ার্ধে এরপরও অবশ্য দুই দল আক্রমণ ধারা অব্যাহত রাখলেও প্রথমার্ধ ১-১ গোল ব্যবধানে শেষ হয়। দ্বিতীয়ার্ধে দুই দলই গোল করার জন্য মরিয়া হয়। তবে কেউই কাঙ্ক্ষিত গোলের দেখা পায় নি। উরুগুয়ে একের পর এক আক্রমণ করতে থাকলেও কখনো গোলপোস্ট আবার কখনো ঘানার গোলরক্ষক বাধা হয়ে দাঁড়ায়। শেষ দিকে আর কেউ গোলের দেখা না পেলে ২-০ গোলে জয় পায় কাভানিরা। তবে দক্ষিণ কোরিয়ার জয়ে বিশ্বকাপ থেকে বিদায় নিতে হয় লুইস সুয়ারেজদের। 

এমএএম 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর