শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

কাতার বিশ্বকাপে শেষ ডি মারিয়ার আর্জেন্টিনা অধ্যায় 

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ৩১ মে ২০২২, ০২:১৮ পিএম

শেয়ার করুন:

কাতার বিশ্বকাপে শেষ ডি মারিয়ার আর্জেন্টিনা অধ্যায় 

আর্জেন্টিনার সমর্থকদের ২০১৪ বিশ্বকাপ ফাইনালে হেরে যাওয়ার দুঃখের পালকে যোগ হওয়া নাম ছিল আনহেল ডি মারিয়া। তিনি যে ওই ০-১ গোলে হেরে যাওয়া স্বপ্ন ভঙ্গের ফাইনালে খেলতে পারেননি ইনজুরির কারণে। অনেক আলবিসেলেস্তে ভক্তদের মতে ডি মারিয়া খেললে জার্মানির বিপক্ষে ফাইনালে ফলাফল অন্য রকম হতে পারত। ডি মারিয়া ফাইনালে খেললে যে দলে ইতিবাচক প্রভাব পড়ত, সেটা তিনি প্রমাণ করেছেন গেল বছর ২৮ বছর পর জাতীয় দলকে কোপা আমেরিকা ট্রফি জেতানোর ফাইনালে গোল করে। এমন তারকাকে এবার বিদায় দিতে হচ্ছে আকাশি-সাদা জার্সিধারীদের।

চলতি বছরের নভেম্বরে মাঠে গড়াতে যাচ্ছে কাতার ফুটবল বিশ্বকাপ। এ বিশ্বকাপে নিজেদের টিকিট কেটেছে লিওনেল মেসির আর্জেন্টিনা। মরুর দেশে বিশ্বকাপ দিয়ে আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানাবেন আনহেল ডি মারিয়া। এর আগে জাতীয় দলকে বিদায়ের আভাস দিয়েছিলেন এ মিডফিল্ডার। এবার সেটা আনুষ্ঠানিকভাবে জানিয়েছেন তিনি। জানিয়েছেন, কাতার বিশ্বকাপের পর আর আর্জেন্টিনার জার্সি গায়ে চাপাবেন না। 


বিজ্ঞাপন


ইংল্যান্ডের ওয়েম্বলি স্টেডিয়ামে বুধবার (১ জুন)  কনমেবল অঞ্চলের চ্যাম্পিয়ন আর্জেন্টিনা ‘ফিনালিস্সিমা’ ম্যাচে মুখোমুখি হবে ইউরো চ্যাম্পিয়ন ইতালির। এই ম্যাচের আগে সংবাদমাধ্যমে আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টানার ব্যাপারে আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছেন ডি মারিয়া।

সদ্য সাবেক পিএসজি তারকা বলেন, ‘বিশ্বকাপ শেষেই আমার সময় শেষ। আন্তর্জাতিক পর্যায়ে খেলার জন্য (আর্জেন্টিনার) অনেকেই তৈরি আছে, তাদের উন্নতি হচ্ছে এবং আস্তে আস্তে তারা দেখাচ্ছে, তারা এই পর্যায়ের জন্য প্রস্তুত।’ 


বিজ্ঞাপন


‘এত বছর খেলার পর এবং যা কিছু চেয়েছি, তা অর্জনের পর বিশ্বকাপ শেষেও খেলা চালিয়ে যাওয়া হবে স্বার্থপরের মতো ব্যাপার। কাতার বিশ্বকাপ শেষে নিশ্চিতভাবেই আমি সরে দাঁড়াব।’ 

জাতীয় দলের হয়ে ১২১ ম্যাচ খেলেছেন ডি মারিয়া। ৩৪ বছর বয়সী এই মিডফিল্ডারের গোল ২৪টি। যার মধ্যে গত জুলাইয়ে কোপা আমেরিকার ফাইনালে তার দুর্দান্ত গোলটি ছিল আর্জেন্টিনার ফুটবলের ইতিহাসে বিগত ২৮ বছরের মধ্যে সবচেয়ে মূল্যবান। ক্লাব ফুটবলে এখন পর্যন্ত বেনফিকা, রিয়াল মাদ্রিদ, ম্যানচেস্টার ইউনাইটেড ও  পিএসজিতে খেলেছেন এ তারকা। 

এসও

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর