সোমবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২৪, ঢাকা

ইতিহাসে একমাত্র ফুটবলার হিসেবে যে রেকর্ডের সামনে রোনালদো

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৪ নভেম্বর ২০২২, ০৪:২৮ পিএম

শেয়ার করুন:

ইতিহাসে একমাত্র ফুটবলার হিসেবে যে রেকর্ডের সামনে রোনালদো

কাতার বিশ্বকাপের পঞ্চম দিনে আজ মাঠে নামছে ইউরোপের জায়ান্ট পর্তুগাল। আবু আবুউদ স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ১০টায় ঘানার বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ খেলবে ২০০৬ বিশ্বকাপের সেমি ফাইনালিস্টরা। তবে মাঠে নামার আগে পাঁচবারের ব্যালন ডি’অর বিজয়ী পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো দাঁড়িয়ে আছেন অনন্য এক রেকর্ডের সামনে।  

পরিসংখ্যানের দিক দিয়ে পর্তুগিজ কিংবদন্তি রোনালদোকে সর্বকালের সেরা ফুটবলারদের একজন হিসেবে বিবেচনা করা হয়। পুরুষদের আন্তর্জাতিক ফুটবলে সর্বাধিক গোল করেছেন এবং ক্লাব ও দেশের হয়ে ৮০০টিরও বেশি গোল করা একমাত্র ব্যক্তি তিনি। 


বিজ্ঞাপন


২০০৬ সালের বিশ্বকাপে নিজের দেশের হয়ে প্রথমবারের মতো বিশ্ব আসরে খেলেছিলেন রোনালদো। এবার নিজের পঞ্চম বিশ্বকাপ খেলতে নামছেন এই পর্তুগিজ তারকা। সেই সঙ্গে সবাইকে ছাড়িয়ে যাওয়ার হাতছানি তার সামনে। 

পাঁচবারের ব্যালন ডি’অর বিজয়ী, ক্রিশ্চিয়ানো রোনালদো পুরুষদের আন্তর্জাতিক ফুটবলে সর্বাধিক গোল করেছেন এবং ক্লাব এবং দেশের হয়ে ৮০০ টিরও বেশি গোল করা একমাত্র ব্যক্তি। 

ফিফা বিশ্বকাপে ১৭ ম্যাচে সাতটি গোল করেছেন এই স্ট্রাইকার। আজ কাতারে গোলের দেখা পেলেই পাঁচটি বিশ্বকাপে গোল করা ইতিহাসের একমাত্র ফুটবলার হবেন তিনি। 


বিজ্ঞাপন


এমএএম 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর