সোমবার, ২২ এপ্রিল, ২০২৪, ঢাকা

মেসির সঙ্গে বাজি ধরে হার পোলিশ গোলরক্ষকের

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১ ডিসেম্বর ২০২২, ০৩:৪৫ পিএম

শেয়ার করুন:

মেসির সঙ্গে বাজি ধরে হার পোলিশ গোলরক্ষকের

বিশ্বকাপে টিকে থাকার লড়াইয়ে গ্রুপ পর্বের শেষ ম্যাচে পোল্যান্ডের বিপক্ষে মাঠে নামে আর্জেন্টিনা। ম্যাচে দারুণ খেলে ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে লিওনেল মেসির দল। উত্তেজনায় ঠাসা এই খেলায় হেরেও শেষ ষোলো নিশ্চিত করেছে পোলিশরা। তবে সবকিছু ছাপিয়ে আলোচনায় এসেছেন পোল্যান্ড গোলরক্ষক ওয়েচেক সেজনি। 

ম্যাচের প্রথমার্ধের ৩৬ মিনিটের সময় পেনাল্টি পায় আলবেসেলিস্তারা। ডি-বক্সে সেজনি লাফিয়ে উঠে মেসির মুখের সামনে থেকে বল সরিয়ে দেন, যা ন্যায্য ছিল না বলে মনে করেন রেফারি। এরপর এই সিদ্ধান্ত গড়ায় ভিএআর এর কাছে। টিভি রিপ্লে দেখে রেফারির সিদ্ধান্ত নেওয়ার মাঝে যে সময়টুকু ছিল, সেই সময়ই মেসির সঙ্গে বাজি ধরে বসেন পোল্যান্ড গোলরক্ষক। আত্মবিশ্বাসী সেজনি মেসিকে বলেন, ‘দেখে নিও পেনাল্টি দেবে না। ১০০ ইউরো বাজি রইল’।


বিজ্ঞাপন


আরও পড়ুন- ফুটবল যাদুতে মুগ্ধ, গ্যাভির প্রেমে পড়েছেন রাজকন্যা

বাজি হারলেও দুর্দান্ত সেভে দলকে প্রথম যাত্রায় উদ্ধার করেন সেজনি। যদিও শেষ পর্যন্ত দলের দুর্গ অক্ষত রাখতে পারেননি এই ৩২ বছর বয়সী গোলরক্ষক। মেসিকে কি টাকাটা দিতে হবে? এমন প্রসঙ্গে সেজনি জানান, ‘আমি ওকে কোনো টাকা দেব না। মেসির প্রচুর আছে। ওর এই ১০০ ইউরোর কোনো প্রয়োজন নেই’।

তবে ম্যাচ শেষে মাঠে বাজি লড়ার জন্য ফিফা তাকে বহিষ্কার করবে কিনা, এমন প্রসঙ্গে সেজনি বলেন, ‘আমি জানি না বিশ্বকাপে এটা করা ঠিক কিনা। আমাকে বোধ হয় এটার জন্য বহিষ্কার করা হবে। যদিও এখন আমি এটা নিয়ে ভাবছি না’।


বিজ্ঞাপন


আরও পড়ুন- ভারতের বিপক্ষে প্রথম ওয়ানডে খেলা হচ্ছে না তাসকিনের

চলতি বিশ্বকাপে এখন পর্যন্ত দুইটি পেনাল্টি থেকে দলকে বাঁচিয়েছেন সেজনি। তিনি বলেন, ‘এবারের প্রতিযোগিতায় দুইবার ভাগ্য আমার সহায় ছিল। গোলরক্ষক হিসেবে এটা আমার কাছে বড় প্রাপ্তি। বিশ্বকাপের মতো মঞ্চে এটা করতে পেরেছি। তবে মেসির করা পেনাল্টি বাঁচানোর জন্য ভাগ্য প্রয়োজন হয়’।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর