মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪, ঢাকা

ডাচদের বিপক্ষে কি পাওয়া যাবে ডি মারিয়াকে?

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬ ডিসেম্বর ২০২২, ০১:৩০ পিএম

শেয়ার করুন:

ডাচদের বিপক্ষে কি পাওয়া যাবে ডি মারিয়াকে?

লিওনেল মেসির পর আলবেসেলিস্তাদের সবচেয়ে বড় তারকা অ্যানহেল ডি মারিয়া। আকাশী-সাদা জার্সি গায়ে এখন পর্যন্ত তিনটি বিশ্বকাপে খেলেছেন এই ফুটবলার। ইনজুরি শঙ্কা নিয়ে কাতার বিশ্বকাপের দলে জায়গা করে নিয়েও বেশ ভালো খেলতে থাকা এই উইঙ্গার গ্রুপ পর্বের শেষ ম্যাচে পড়েন ইনজুরিতে। তবে তাকে ছাড়াই শেষ ষোলোর ম্যাচে অস্ট্রেলিয়াকে হারিয়ে কোয়ার্টার ফাইনালের টিকিট পায় আর্জেন্টিনা। তবে চোট থেকে অনেকটাই সুস্থ হয়ে উঠেছেন তিনি।

১ ডিসেম্বর (বুধবার) পোল্যান্ডের বিপক্ষে মাঠে নেমেছিল লিওনেল স্ক্যালোনির দল। মহাগুরুত্বপূর্ণ সেই ম্যাচে পোলিশদের হারিয়ে শেষ ষোলো নিশ্চিত করে মেসিদের দল। ম্যাচের দ্বিতীয়ার্ধের শুরুতেই তুলে নেওয়া হয়েছিল ডি মারিয়াকে। তখনই ডি মারিয়ার চোট নিয়ে জাগে নতুন শঙ্কা। ম্যাচ শেষে অবশ্য স্ক্যালোনি জানিয়েছিলেন, ‘ও থাই মাসলে ব্যথা অনুভব করছিল, তাই আমরা ঝুঁকি নিইনি। ওকে তুলে নিই। ডি মারিয়া আমাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ খেলোয়াড়। এমন ফুটবলারকে খেলিয়ে চোট বাড়ানোর মতো ঝুঁকি আমরা নিতে চাই না’।


বিজ্ঞাপন


আরও পড়ুন- ম্যারাডোনার পর কোন কিংবদন্তির রেকর্ড ভাঙতে যাচ্ছেন মেসি?

শেষ ষোলোতে সকারুজদের বিপক্ষে ডি মারিয়ার মতো তারকার না থাকা কোচ স্ক্যালোনিকে কিছুটা হলেও চাপে ফেলেছিল। তবে সেই যাত্রায় অস্ট্রেলিয়ার বিপক্ষে জিতে যায় আলবেসেলিস্তারা। জয়ের পর সতীর্থদের সঙ্গে জয় উদযাপনে দেখা যায় ডি মারিয়াকে।

বিশ্বকাপের সেমিফাইনালে উঠার লড়াইয়ে আগামী শুক্রবার নেদারল্যান্ডসের বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা। কোয়ার্টার ফাইনালের এই হাইভোল্টেজ ম্যাচে ডি মারিয়াকে শুরুর একাদশে দেখার ব্যাপারে বেশ আশাবাদী আর্জেন্টাইন সমর্থকেরা।


বিজ্ঞাপন


এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর