বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

প্রথমার্ধ শেষে ২-০ গোলে এগিয়ে ইকুয়েডর

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২০ নভেম্বর ২০২২, ১০:৫১ পিএম

শেয়ার করুন:

প্রথমার্ধ শেষে ২-০ গোলে এগিয়ে ইকুয়েডর

সকল জল্পনা-কল্পনাকে পেছনে রেখে মাঠে গড়িয়েছে কাতার বিশ্বকাপ। উদ্বোধনী ম্যাচে স্বাগতিক কাতারের বিপক্ষে মাঠে নেমেছে ইকুয়েডর। ম্যাচের শুরুর তিন মিনিটের মাথায় কাতারের জালে বল জড়ান এনার ভ্যালেন্সিয়া। তবে অফসাইডে কাটা পড়ে সেই গোলটি। রেফারির বাঁশিতে তখন যেন উল্লাসে মাতে কাতারের সমর্থকেরা। গোল বাতিলের পর আরো আক্রমণাত্মক হয়ে উঠে ইকুয়েডর। গতিময় ফুটবলের সুবাদে প্রথমার্ধ শেষে ২-০ গোলের ব্যবধানে এগিয়ে রয়েছে লাতিন আমেরিকার দেশটি। 

আল বাইত স্টেডিয়ামে উদ্বোধনী অনুষ্ঠান শেষে মাঠে নামে স্বাগতিক কাতার ও ইকুয়েডর। ম্যাচের তৃতীয় মিনিটেই আরবদের ক্ষণিকের জন্য কাঁপিয়ে দেয় দক্ষিণ আমেরিকার দেশটি। তবে সেই যাত্রায় অফসাইড বাধা হয়ে দাঁড়ালেও ভ্যালেন্সিয়ার নৈপুণ্যে এগিয়ে যায় ইকুয়েডর। ম্যাচের বয়স যখন ১৬ মিনিট তখন কাতারের গোলরক্ষক সাদ আল শিব ডি বক্সের ভেতর ফাউল করে বসেন। আর পেনাল্টি পেয়ে মরুর বুকের প্রথম বিশ্বকাপের গোলদাতা বনে যান এনার ভ্যালেন্সিয়া। 


বিজ্ঞাপন


ম্যাচে ফেরার চেষ্টা করেও ব্যর্থ হয় স্বাগতিকরা। উল্টো ম্যাচে ৩১তম মিনিটে এঞ্জেলো প্যারিকিয়াদোর অ্যাসিস্টে দারুণ এক হেডারে আবারও কাতারের জালে বল জড়ান সেই ফরোয়ার্ড ভ্যালেন্সিয়া। 

২-০ গোলের ব্যবধানে এগিয়ে যায় লাতিন আমেরিকার দেশটি। প্রথমার্ধে আর কোনো গোল না হলে দুই গোলের ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় ইকুয়েডর।

এমএএম 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর